ঢাকা শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


আ’লীগ করোনা ভাইরাসে আক্রান্ত: নজরুল


১৬ মার্চ ২০২০ ০২:৫৭

বিএনপি করোনা ভাইরাসে আক্রান্ত নয়, আওয়ামী লীগই আক্রান্ত বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

‘বিএনপি করোনাভাইরাসে আক্রান্ত’ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন মন্তব্যের জবাবে তিনি বলেন, বিএনপির ভাইরাসে আক্রান্ত না। আপনাদের যুব সংগঠন ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে তাদের নেতৃত্ব বদলাইছেন। সম্প্রতি যুব মহিলা লীগের ভাইরাসে আক্রান্ত হয়েছে। আবার শুনলাম আওয়ামী লীগের অফিসের মধ্যে ভাইরাস হয়ে গেছে। ভাইরাসে তো আপনার আক্রান্ত হয়েছেন, আমরা না। কিন্তু আমরা ভাইরাস থেকে মুক্তির জন্য আল্লাহর কাছ থেকে দোয়া করছি। সেই দোয়াই করোনাভাইরাস থেকে শুরু করে আপনাদের মধ্যের ভাইরাস থেকেও আপনারা সুস্থ হয়ে যান। আমরা দেশে সুষ্ঠু রাজনৈতিক চর্চার প্রত্যাশা করি।



রবিবার (১৫ মার্চ) জাতীয় প্রেসক্লাবে ‘রক্তাক্ত স্বাধীনতা, গণতন্ত্র ও দেশ নেত্রীর মুক্তি’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। এ আলোচনা সভার আয়োজন করে জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা)।

নজরুল বলেন, গণতন্ত্র বারবার হত্যা করেছে একদল আর বারবার গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে এনেছে আরেক দল। কিন্তু তারপরেও যে গণতন্ত্রের জন্য বাংলাদেশের জন্ম, সেই বাংলাদেশের গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার ক্ষেত্রে, পুনঃপ্রতিষ্ঠার নেতৃত্বকারী নেত্রী বেগম খালেদা জিয়া কারাগারে। আমরা সবাই তার মুক্তি চাই।

করোনাভাইরাস প্রসঙ্গে তিনি বলেন মানুষ শঙ্কায় আছে, কখন কে করনা ভাইরাস আক্রান্ত হয়। আর এই নিয়ে রাজনীতি করছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছে বিএনপির করোনাভাইরাস নিয়ে রাজনীতি করে। বিএনপি করোনাভাইরাস নিয়ে রাজনীতি করে না।

বিএনপির এই নীতিনির্ধারক বলেন, আমরা একটি রাজনৈতিক দল হিসেবে এই ব্যাপারে মতামত অবশ্যই ব্যক্ত করতে চাই যে করোনাভাইরাস নিয়ে সরকারের যথেষ্ট প্রস্তুতি নাই। অন্যান্য দেশে যে ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে সেই তুলনায় আমার দেশের প্রস্তুতি খুবই কম। এই প্রস্তুতি শুধু যারা আক্রান্ত হয়েছে তাদের জন্য নয়, যারা তাদের চিকিৎসা করবে সেই ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী তাদের জন্য কিন্তু যথেষ্ট প্রস্তুতি নেওয়া প্রয়োজন আছে।

জাগপা একাংশের সভাপতি খন্দকার লুৎফর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এম শাহদাতের সঞ্চালনায় উপস্থিত ছিলেন,জাতীয় পার্টি (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার,বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল,খায়রুল কবির খান, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ।