ঢাকা বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১


বিএনপির রাজনীতি ক্ষমতায় গিয়ে দুর্নীতি করা : ওবায়দুল কাদের


১৩ মার্চ ২০২০ ১৮:৪০

ওবায়দুল কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমরা করোনা ভাইরাস মোকাবিলাসহ এক সঙ্গে বাংলাদেশে প্রথম ঢাকা-মাওয়া-ভাঙা এক্সপ্রেসওয়ে উদ্বোধন করেছি। কিন্তু বিএনপির আমলে এমন কোনো বড় কাজ তারা দেখাতে পারেনি। তাদের কাজ ক্ষমতায় গিয়ে দুর্নীতি করা।

শুক্রবার (১৩ মার্চ) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

বিএনপি নেতাদের বক্তব্যের প্রসঙ্গে তিনি বলেন, যেখানে মুজিববর্ষ উদযাপন অনুষ্ঠান স্থগিত করেছে, সেখানে করোনা ভাইরাস মোকাবিলায় সরকার কাজ করছে না, তাদের এমন বক্তব্য হাস্যকর। সরকারের কোনো দোষ ত্রুটি আছে বলে আমার মনে হয় না। কিছু কিছু যন্ত্রপাতির ঘাটতি থাকতে পারে, তারও সমাধান হয়েছে। আমরা করোনা ভাইরাস মোকাবিলায় জনসচেতনতা তৈরিতে সারাদেশে হ্যাণ্ডবিল প্রচারের ব্যবস্থা করেছি। প্রয়োজনে মাস্ক, সাবানসহ অন্যান্য সামগ্রী জনগণের কাছে সরবারাহ করবো।

কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিদিনই কোভিড-১৯ নিয়ে দেশবাসীকে সতর্ক করছেন এবং দিক নির্দেশনা দিচ্ছেন। গোটা ইউরোপে কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছে। তাই যাতে বাংলাদেশে এর বিস্তার লাভ না হয়, সে জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্টরা তৎপর রয়েছে।

পরে তিনি ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগসহ সহযোগিতা সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকদের হাতে কোভিড-১৯ এর মোকাবিলায় জনসচেতনতা তৈরির জন্য হ্যান্ডবিল তুলে দেন। একই সঙ্গে তৃণমূল পর্যন্ত এই হ্যান্ডবিল পৌঁছে দেয়ার কথা বলেন।

এময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এসএম কামাল, এ্যাডভোকেট আফজাল হোসেন, প্রচার সম্পাদক আবদুস সোবহান গোলাপ, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী প্রমুখ।

বিআর