ঢাকা শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


পুলিশদের হত্যাচেষ্টার দায়ে রিজভীসহ ৬৯ জনের বিরুদ্ধে


২৫ ফেব্রুয়ারি ২০২০ ০৫:৪৪

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ ৬৯ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পুলিশ সদস্যদের হত্যাচেষ্টার অভিযোগে এই মামলা করা হয়। পল্লবী থানায় শনিবার পুলিশ বাদী হয়ে মামলাটি করেছে। পল্লবী থানার পরিদর্শক মোহাম্মদ এমরানুল ইসলাম সাংবাদিকদের কাছে মামলার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, অনুমতি ছাড়া মিছিল নিয়ে পুলিশের কাজে বাধা দেওয়া, হামলা করা এবং ককটেল বিস্ফোরণের অভিযোগে বিএনপি নেতা রিজভীসহ ৬৯ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

মামলার এজাহারে নাম থাকা ৬৯ জনের মধ্যে রয়েছেন বিএনপির ক্রীড়া সম্পাদক আমিনুল ইসলাম, ছাত্রদলের সিনিয়র সহসভাপতি রওনকুল ইসলাম, রূপনগর থানা স্বেচ্ছাসেবক দলের সভাপতি কাউসার হামিদ, স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলী।
দলের চেয়ারপারসন খালেদা জিয়ার কারামুক্তির দাবিতে শনিবার রাজধানীর মিরপুরে মিছিল করে বিএনপি। রিজভীর নেতৃত্বে বিএনপি নেতাকর্মীরা মিরপুর ৬ নম্বর কাঁচাবাজার থেকে মিছিল শুরু করে।

মিছিলটি মিরপুর ১১ নম্বরের দিকে অগ্রসর হলে পুলিশ বাধা দেয়। পরে পুলিশ লাঠিপেটা করে মিছিল ছত্রভঙ্গ করে। এ ঘটনায় রিজভী ছাড়াও বিএনপির কয়েকজন নেতা আহত হন বলে দলটির নেতাদের দাবি।