ঢাকা শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১


আ.লীগের দুঃশাসনকে প্রতিহত করতে হবে


২ সেপ্টেম্বর ২০১৮ ০১:০৮

নেতাকর্মী ও জনগণকে সকল বিভেদ ভুলে বর্তমান সরকারের দুঃশাসনকে প্রতিহত করার আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।   
 
শনিবার (১ সেপ্টেম্বর) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন।
 
মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়াকে নির্জন কারাগারে রেখেছেন এ সরকার। তাকে ঠিক মত চিকিৎসা দিচ্ছে না। নিবার্চনের আগেই খালেদা জিয়াকে আন্দোলনের মাধ্যমে মুক্ত করতে হবে। 
 
আগামী নিবার্চন নিয়ে ফখরুল বলেন, নিরপেক্ষ ও অবাধ সুষ্ঠ নির্বাচন হতে হবে। নিবার্চন কমিশনকে পরিবর্তন করতে হবে, সেনাবাহিনীতে ম্যাজিষ্ট্রিট পাওয়ার দিয়ে সংসদ ভেঙ্গে দিতে হবে। নিরপেক্ষ সরকারের অধীনে নিবার্চন হতে হবে। অন্যথায় দেশে কোনো নির্বাচন হবে না বলে হুশিয়ারী দেন বিএনপির এই নেতা।
 
এর আগে প্রধান অতিথির বক্তব্যে সরকারের উদ্দেশ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, ইভিএম বলুন আর যতই ষড়যন্ত্র করুন ৫ জানুয়ারির মতো আর কোনো নির্বাচন বাংলাদেশে আর হতে দেবে না বিএনপি। জনগনকে সঙ্গে নিয়ে রুখে দিবে। জনগণই এই নির্বাচনে প্রতিহত করবে।
 
 
তিনি বলেন, এই সরকার খালেদা জিয়াকে ভয়। যার কারণে মিথ্যা মামলায় কারাবন্দি করেছে। কারণ তারা খালেদা জিয়াবিহীন নির্বাচন করতে চায়। কিন্তু এবার আর হবে না। নির্বাচনের আগে লেভেল প্লেং ফিল্ড তৈরি করতে হবে, সরকারকে পদত্যাগ করতে হবে এবং বেগম জিয়াকে মুক্তি দিতে হবে। কঠোর আন্দোলনের জন্য প্রস্তুত হোন। আন্দোলন ছাড়া আমাদের নেত্রী মুক্ত হবে না। তাকে ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব হবে না।
 
সমাবেশের বক্তব্যে দলটির স্থায়ী কমিটির আরেক সদস্য মির্জা আব্বাস বলেন, ‘বিএনপিকে সমাবেশ করতে সরকার বিভিন্নভাবে বাধা দিয়েছে। কাল (৩১ আগস্ট) সারারাত নেতাকর্মীদের বাসায়-বাসায় পুলিশ হানা দিয়েছে। এরপরও জনস্রোত ঠেকাতে পারেনি সরকার।’
 
প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘আপনি যদি খালেদা জিয়াকে মুক্তি না দিয়ে পুলকিত হন, তাহলে ধরে নেন, স্বল্প দিনের মধ্যে খালেদা জিয়ার সঙ্গে জেলেই আপনার দেখা হতে পারে। ফলে, তা না করে তাকে মুক্তি দিয়ে সুষ্ঠু নির্বাচন দিন, জনগণ যাকে চাইবে, তিনিই সরকার পরিচালনা করবেন।’
 
স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘খালেদা জিয়াকে জেলে রেখে কোনও নির্বাচন হবে না। আগামী দিনে তাকে মুক্ত করেই নির্বাচনে যাবে বিএনপি।’
 
আনু/ইমরান