ঢাকা বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


‘নতুন প্রজন্ম নৌকায় ভোট দেবে না’


১ সেপ্টেম্বর ২০১৮ ২৩:২৪

এদেশের নতুন প্রজন্মের কেউ নৌকা মার্কায় ভোট দেবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ।

শনিবার বিকেলে (১ সেপ্টেম্বর) বিএনপির ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দলটির নয়া পল্টন কার্যালয়ের সামনে জনসমাবেশে এসব কথা বলেন তিনি।

মওদুদ বলেন, এ সরকার যেভাবে কোটা সংস্কারের আন্দোলনে থাকা শিক্ষার্থীদের ওপর এবং নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর জেল, জুলুম ও নির্যাতন চালিয়েছে তাতে বুঝা যাচ্ছে এদেশের নতুন প্রজন্মের কেউ নৌকা মার্কায় ভোট দেবে না। আমরা ৭১ এ মুক্তি ও গনতন্ত্রের জন্য লড়াই করেছিলাম। খুব কষ্ট হয় স্বাধীনতার ৪৭ বছর পরেও গনতন্ত্রের জন্য লড়াই করতে হচ্ছে।

খালেদা জিয়ার জামিনের বিষয় বিএনপির এ নেতা বলেন, আমরা আইনজীবীরা নেত্রীকে মুক্ত করতে সকল প্রকার আইনি প্রক্রিয়া চালিয়েছি। কিন্তু আমাদের মনে হচ্ছে রাজপথের আন্দোলন ছাড়া আমাদের নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি সম্ভব না।

তিনি বলেন, আমাদের আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করে নির্বাচনে অংশগ্রহণ করতে হবে। এ আন্দোলন হবে খালেদা জিয়ার মুক্তির জন্য, গনতন্ত্র পুনরুদ্ধারের জন্য ও দেশে একটি অবাধ সুষ্ঠ ও নিরেপেক্ষ নির্বাচনের দাবি নিয়ে।

তিনি আরো বলেন, নির্বাচনের সংসদ ভেঙে দিতে হবে। আমরা জানি সংসদ রেখে যদি নির্বাচন দেয়া হয় তাহলে এমপি মন্ত্রীরা প্রভাব বিস্তার করতে পারবেন। অন্যদিলে পুলিশ, নির্বাচন কমিশন সহ সকল প্রশাসন এ সৈরাচারী সরকারের নিয়ন্ত্রনে থাকবে। নির্বাচনের সময় এ সংসদ না ভাঙলে নির্বাচন প্রশ্নবিদ্ধ হবে বলেই জানান তিনি।

আনু/ইমরান/এমএ