ঢাকা বুধবার, ১১ই ডিসেম্বর ২০১৯, ২৮শে অগ্রহায়ণ ১৪২৬


প্রয়াত মেয়র আনিসুল হককে হারানো আমাদের জন্য অপূরণীয় ক্ষতি: মেয়র আতিক


৩০ নভেম্বর ২০১৯ ১৭:০৮

আপডেট:
১১ ডিসেম্বর ২০১৯ ১৭:৫৭

ডিএনসিসি মেয়র মো: আতিকুল ইসলাম বলেছেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচিত মেয়র প্রয়াত আনিসুল হকের মৃত্যু আমাদের জন্য অপূরণীয় ক্ষতি।

আজ ৩০ শে নভেম্বর আনিসুল হকের মৃত্যু বার্ষিকীতে রাজধানীর বনানী কবরস্থানে প্রয়াত মেয়র আনিসুল হকের কবর জিয়ারত ও কবরে শ্রদ্ধাঞ্জলী জ্ঞাপন শেষে মেয়র এ কথা বলেন। এসময়ে মেয়র স্মৃতিচারণ করে বলেন, আপনারা জানেন আনিস ভাইয়ের সাথে আমার সম্পর্ক সুদীর্ঘ দিনের। জীবনের বড় একটা সময় আমরা একসাথে ব্যবসায়ীদের সংগঠন পরিচালনা করেছি। কত কত আড্ডা, ভালোলাগা সময়, ব্যবসা সংক্রান্ত চ্যালেঞ্জ একসাথে মোকাবেলা করেছি। মনে পড়ে বাংলাদেশের তৈরি গার্মেন্টস শিল্পের সবচেয়ে ভয়াবহ সেই রানা প্লাজা সংকটের সময়। আমি বিজিএমইএ সভাপতি হিসাবে সবসময় তাকে আমার পাশে পেয়েছি।

মেয়র বলেন, আনিস ভাই একাধারে একজন দক্ষ সংগঠক, সফল ব্যবসায়ী, একজন মিডিয়া ব্যক্তিত্ব, একজন সমাজসেবক ও একজন চমৎকার মানুষ ছিলেন। তবে তিনি সবচেয়ে বেশি আলোচনায় আসেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচিত মেয়র হিসাবে। তিনি নির্বাচিত হবার পরেই ঢাকা উত্তর সিটিসহ পুরো ঢাকাবাসী নতুন করে স্বপ্ন দেখতে শুরু করে। তার মৃত্যুতে সবকিছু থমকে গিয়েছিলো। আমি ডিএনসিসির মেয়র হিসাবে নির্বাচিত হবার পরে নতুন করে আবার শুরু করি, আনিস ভাইয়ের অসম্পূর্ণ কাজ সম্পূর্ণ করা সাথে নতুন হাজারো স্বপ্ন নিয়ে ঢাকাকে আধুনিক, গতিময় ও সার্বজনীন করে গড়ে তুলতে আমি নিরলস কাজ করে যাচ্ছি। আনিস ভাইয়ের সাথে আমার শ্লোগানও একই অর্থ বহন করে, সবাই মিলে সবার ঢাকা। আসুন আমরা আমাদের প্রয়াত মেয়র আনিসুল হকের প্রতি শ্রদ্ধা রেখে এই ঢাকা শহরকে ভালোবাসি, পরিচ্ছন্ন ও সকলের বাসযোগ্য ঢাকা নিশ্চিত করতে ডিএনসিসিকে সহযোগিতা করি। পরবর্তিতে ডিএনসিসি মেয়র কাউন্সিলরবৃন্দ, উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ ও সর্বস্তরের কর্মচারীদের নিয়ে প্রয়াত মেয়র আনিসুল হকের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করেন।