ঢাকা শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


নেতাকর্মীর খারাপ কাজের দায় শেখ হাসিনার নয় : খায়রুল হাসান জুয়েল


২৭ অক্টোবর ২০১৯ ১০:০৯

ফাইল ফটো

প্রিয় নেত্রী যেমন দেশটাকে ভালোবাসেন তেমনি দল এবং দলের কর্মীদেরও ভালোবাসেন কিন্তু তার ভালবাসা এবং স্নেহ নিয়ে আমি নেতৃত্বে আসার পর যদি কোন খারাপ কাজ করি সেই দায়-দায়িত্ব তো তাঁর হবেনা সেই দায়-দায়িত্ব যিনি করবেন তারই নিতে হবে, রেজাল্ট টা তাকেই নিতে হবে।

শুক্রবার বেসরকারী টেলিভিশনের এক অনুষ্ঠানে এসব কথা বলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক খায়রুল হাসান জুয়েল।

এসময় তিনি বলেন, “এখানে কিন্তু আমাকেও ছাড় দেওয়া হচ্ছে না, দাদাকেও (উপস্হাপক) ছাড় দেওয়া হচ্ছে না, ভাইকেও (আলোচক) ছাড় দেওয়া হচ্ছে না। যার যার পাওয়া তাকেই নিতে হবে, এটাই হচ্ছে আজকের বাংলাদেশ।”

১৯৯৮ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি হলের ক্রীড়া সম্পাদক পদ পেয়ে রাজনীতি শুরু করেন খায়রুল হাসান জুয়েল। ২০০১ সালে জাতীয় নির্বাচন পর বিরোধী আওয়ামী লীগ যখন বিরোধী দলে তখন নানা চ্যালেঞ্জ মোকাবেলা করেও ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের কার্যক্রক্রম ধরে রাখতে যারা কাজ করছিলেন তাদের মধ্যে জুয়েল ছিল অন্যতম।

ওয়ান ইলেভেনের সময় নির্মম অত্যাচারের পরেও প্রিয় নেত্রী শেখ হাসিনার প্রশ্নে আপোষ করেননি তিনি।এরপর রাজনৈতিক জীবনে পিছনে ফিরে তাকাতে হয়নি জুয়েলকে। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সরাসরি সুযোগ পান স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটিতে। প্রায় সাড়ে সাত বছর বছর ধরে সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন তিনি।

স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনকে কে ঘিরে নতুন নেতৃত্বদের মধ্যে যারা আলোচনায় রয়েছেন তাদের মধ্যে খায়রুল হাসান জুয়েল অন্যতম।