ঢাকা সোমবার, ২৩শে সেপ্টেম্বর ২০১৯, ৮ই আশ্বিন ১৪২৬


রাজপথে আপোষহীন থাকতে হবে: ড. কামাল হোসেন


৭ সেপ্টেম্বর ২০১৯ ২১:০০

আপডেট:
৮ সেপ্টেম্বর ২০১৯ ০১:২৭

ছবি সংগৃহিত

ঐক্যবদ্ধ ও আপসহীনভাবে রাজপথে থাকতে হবে বলেছেন গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন। আরেকবার চ্যালেঞ্জ নিয়ে অগ্রসর হতে হবে। ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ শনিবার রাজধানীর মহানগর নাট্যমঞ্চে আয়োজিত আলোচনা সভায় ড. কামাল হোসেন এসব কথা বলেন। তিনি গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠায় গণতন্ত্রকামী সব দলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে ড.কামাল হোসেন বলেন, দেশ যেভাবে চলছে, এভাবে চলতে থাকলে মহাসংকট তৈরি হবে। ৩০ ডিসেম্বরের নির্বাচনে মানুষ ভোট দিতে পারেনি উল্লেখ করে তিনি বলেন, মিথ্যার আশ্রয় নিয়ে মানুষকে বোঝানো ভাঁওতা দেওয়ার শামিল। সংবিধানের প্রতিশ্রুতি, জনগণ ক্ষমতার মালিক। প্রকৃত নির্বাচন হলে মানুষ তাদের প্রতিনিধি নির্বাচন করবে।

সারা দেশের মানুষ সেই অধিকার থেকে বঞ্চিত। দেশ বাঁচানোর জন্য দল–মতনির্বিশেষ সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। অবাধ নিরপেক্ষ নির্বাচন হতে হবে। সেই নির্বাচনে যাঁরা জনগণের প্রতিনিধি নির্বাচিত হবেন, তাঁরা দেশ শাসন করবেন।

আলোচনা সভায় অন্যদের মধ্যে জেএসডির সভাপতি আ স ম আবদুর রব,সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকী, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী প্রমুখ বক্তব্য দেন।