ঢাকা শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


হোমনায় বিনম্র শ্রদ্ধায় জাতীয় শোক দিবস পালিত


১৬ আগস্ট ২০১৯ ০৩:৩৪

হোমনায় বিনম্র শ্রদ্ধায় জাতীয় শোক দিবস পালিত

কুমিল্লার হোমনায় বিনম্রশ্রদ্ধায় বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে । এ উপলক্ষে বৃহস্পতিবার উপজেলা প্রশাসনের উদ্যোগে সকাল ৮ টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শোক র‌্যালী, আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসনের সংসদ সদস্য জনাব,সেলিমা আহমাদ মেরী ।

বৃহস্পতিবার সকাল ১১ টায় উপজেলা শিল্পকলা একাডেমীতে ইউএনও তাপ্তি চাকমার সভাপতিত্বে উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোতাহার হোসেন ও এআরডিও শাহিদুল হক দেওয়ান এর উপস্থাপনায় অনুষ্ঠানে সেলিমা আহমাদ মেরী এমপি ছাড়া ও উপজেলা চেয়ারম্যান রেহানা বেগম, এসিল্যান্ড তানিয়া ভূইয়া,উপজেলা আ’লীগের সভাপতি অধ্যক্ষ আব্দুল মজিদ, ওসি সৈয়দ মো.ফজলে রাব্বী,পৌর মেয়র এ্যাড. নজরুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মহাসিন সরকার,মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার রীনা। আ.লীগনেতা সৈয়দ ইসমাইল হোসেন, কুমিল্লা জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন খন্দকার, মুক্তিযোদ্ধা মোশারফ হোসেন,উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা.সরফরাজ হোসেন খান,হোমনা থানা প্রাথমিক শিক্ষক সমিতির আহবায়ক আব্দুস সালাম ভূইয়া,যুবলীগের আহবায়ক নজরুল ইসলাম খন্দকার,স্বেচ্ছাসেবক লীগের সভাপতি দেলোয়ার হোসেন ফারুক, সাধারন সম্পাদক মনিরুজ্জামান, ছাত্রলীগের সভাপতি মো. ফয়সাল সরকার প্রমুখ।

পরে ১৯৭৫ সালের ১৫ই আগস্টে নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের আত্মার মাগফেরাত করে মুনাযাত করে উপজেলা পরিষদ জামে মসজিদের পেশ ইমাম মাওলানা আঃ কুদ্দুস। এছাড়া জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি ও রচনা, ৭ই মার্চের ভাষন, হামদ নাত প্রতিয়োগীতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এ ছাড়া উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে ক্ষুদ্রঋণ বিতরণ বিতরণ করা হয় ।

অনুষ্ঠানে বিভিন্ন সরকারি কর্মকর্তা, কর্মচারীসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ, সমাজসেবী,শিক্ষক, ছাত্র-ছাত্রী এবং সর্বস্তরের জনসাধারণ অংশগ্রহন করেন।

এ ছাড়া উপজেলা আওয়ামীলীগের মাসব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের আয়োজনে হোমনা উপজেলার ৯ টি ইউনিয়ন ও পৌর সভার প্রতিটি ওয়ার্ডে অনুষ্ঠিত বিভিন্ন স্পটে আলোচনা সভা ও তবারক বিতরণ করা হয়েছে । এতে কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসনের সংসদ সদস্য ও কুমিল্লা(উঃ) জেলা আওয়ামীলীগের সহ সভাপতি সেলিমা আহমাদ এমপি মেরী প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন করেন। উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন ।