ঢাকা বুধবার, ১৩ই নভেম্বর ২০১৯, ২৯শে কার্তিক ১৪২৬


মোহাম্মদ নাসিমকে ওমর ফারুক চৌধুরীর শুভেচ্ছাবার্তা


৪ জুলাই ২০১৯ ২২:১৭

আপডেট:
৫ জুলাই ২০১৯ ১৩:২৪

ফাইল ফটো

সিরাজগঞ্জ জেলা আওয়ামী যুবলীগের সম্মেলন সুষ্ঠু এবং সফল ভাবে সম্পন্ন হওয়ায় বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিমকে ধন্যবাদ জ্ঞাপন করে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী। গত ১৫ই জুন সিরাজগঞ্জ জেলা যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের পরে মোহাম্মদ নাসিম ওমর ফারুক চৌধুরীকে গত ২০শে জুন একটি শুভেচ্ছাবার্তা পাঠান। এরই পরিপ্রেক্ষিতে ওমর ফারুক চৌধুরী মোহাম্মদ নাসিমকে ফিরতি শুভেচ্ছাবার্তা পাঠান।

বৃহস্পতিবার (৪ জুলাই) অভিনন্দন পত্রটি বিকেলে মোহাম্মদ নাসিমের কাছে পৌঁছানোর বিষয়টি নিশ্চিত করেছেন কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ডঃ সাজ্জাদ হায়দার লিটন । পত্রে ওমর ফারুক চৌধুরী বাংলাদেশ আওয়ামী যুবলীগের পক্ষ থেকে মোহাম্মদ নাসিমকে শ্রদ্ধা ও শুভেচ্ছা জানিয়ে চিঠির জন্য আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সিরাজগঞ্জ জেলা আওয়ামী যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন সুষ্ঠু সফল এবং নিরপেক্ষভাবে সম্পন্ন প্রসঙ্গে তিনি বলেন, আপনি জাতীয় চার নেতার উত্তরসূরী এবং রাষ্ট্রনায়ক শেখ হাসিনা আদর্শের পতাকাবাহী রাজনৈতিক নেতা। এজন্যই জনগণের ক্ষমতায়নে আপনি যে ভূমিকা রেখেছেন তারই ধারায় অন্যান্য নেতৃবৃন্দ এবং অঙ্গসংগঠন, জনগণের ক্ষমতায়ন আদর্শকে লালন করবে। তারা জনগণের ক্ষমতায়ন আদর্শকে বাস্তবায়নের জন্য তৃণমূলের নেতৃত্ব নির্বাচনের ক্ষেত্রে নেতা-কর্মীদের স্বাধীন মতামতকেই সবচেয়ে গুরুত্ব দেবে। তাহলেই বাংলাদেশ আওয়ামী যুবলীগ আরো শক্তিশালী হবে এবং রাষ্ট্রনায়ক শেখ হাসিনার স্বপ্নের পথে হাঁটবে।

পত্রে তিনি আরো উল্লেখ করেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগ রাষ্ট্রনায়ক বিশ্বনেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক আদর্শে পরিচালিত একটি সংগঠন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিলেন, সর্বক্ষেত্রে জনমতের প্রতিফলন হতে হবে, নেতৃত্ব উঠে আসতে হবে কর্মীদের মতামতের ভিত্তিতে এবং আকাঙ্ক্ষা নিরীখে, রাষ্ট্রনায়ক শেখ হাসিনার জনগণের ক্ষমতায়ন দর্শনের মাধ্যমে তারই সফল বাস্তবায়ন করেছেন। কাজেই আমরাও সর্বক্ষেত্রে অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষভাবে স্থানীয় নেতৃত্ব নির্বাচন করতে চাই। যেহেতু আপনি আমাদের আশান্বিত করেছেন সেই অভিপ্রায়ের অংশ হিসেবেই সিরাজগঞ্জে আমরা আমাদের সম্মেলন তৃণমূলের কর্মীদের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে করেছি এবং আবারও আমাকে চিঠি লেখার জন্য কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জ্ঞাপন করছি।

এ প্রসঙ্গে সিরাজগঞ্জ জেলা যুবলীগের নবনির্বাচিত সভাপতি রাসেদ ইউসুফ জুয়েল জানান, জাতীয় এই দুই নেতার একে অপরকে পাঠানো শুভেচ্ছাবার্তা আমাদের জন্য শিক্ষনীয় এবং রাজনৈতিক শিষ্টাচারের মাইলফলক হয়ে থাকবে।