ঢাকা শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


কেন্দ্রের সিদ্ধান্তকে ‘অবাঞ্চিত’ বলেছেন জেলা ছাত্রলীগের সাধরণ সম্পাদক!


২৭ জুন ২০১৯ ০৪:৪৪

কেন্দ্রীয় ছাত্রলীগের গঠন করা একটি উপজেলা কমিটিকে ‘অবাঞ্চিত’ দাবি করেছেন খুলনা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. ইমরান হোসেন। সোমবার সন্ধ্যায় আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে জেলা ছাত্রলীগের আলোচনা সভায় এমন বক্তব্য দেন তিনি।

সভায় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. ইমরান হোসেন জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশীদের দৃষ্টি আকর্ষণ করে বক্তব্য শুরু করেন। বক্তব্যে তিনি বলেন, প্রিয় নেতা আপনার দৃঢ় হস্তক্ষেপ কামনা করছি। বিভিন্ন লোক আমাদেরকে ফোন দিয়ে বলছে আপনাদের তো কোন কতৃত্ব থাকলো না। আপনারা জেলা ছাত্রলীগ করে কি করবেন। জেলা ছাত্রলীগের একটি ইউনিটের কমিটি হয়, কেন্দ্রীয় ছাত্রলীগের প্রেসিডেন্ট সেক্রেটারি যদি আপনাদের অবহিত করে না, তাহলে সেই ইউনিটের কেউ তো আপনাদের মানবে না। আমাদের অবস্থা তাই।

তিনি বলেন, আজকে কেন্দ্র থেকে একটি অবাঞ্চিত একটি কমিটি ঘোষণা করা হয়েছে, সেই কমিটির সভাপতি সাধারণ সম্পাদক আপনার স্নেহধন্য পারভেজ এবং ইমরানের কথা মেনে চলবে? কখনোই চলবে না। এই বঞ্চনা নিয়ে আমরা এই কমিটিতে থাকতে চাই না। আপনি সিনিয়র নেতৃবৃন্দের সাথে কথা বলুন। আমরা জানি আপনার শেখ হাসিনার সাথে কথা বলতে কোন টাইম শিডিউল লাগে না। আজকের সভা থেকে আপনার কাছে আকুল আবেদন জানাচ্ছি আপনি দেশরত্ন শেখ হাসিনার সাথে কথা বলুন। নেত্রী যদি বলে এই কমিটি মেনে নিতে, তাহলে আমরা মেনে নেব।

কেন্দ্রীয় ছাত্রলীগের সিদ্ধান্তকে কটাক্ষ করে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বলেন, ছাত্রলীগের একটি গঠনতন্ত্র রয়েছে। এই গঠনতন্ত্রে উল্লেখ রয়েছে তিন মাসের ভেতরে নতুন কোন কমিটি দেয়া যাবে না। আমরা যে কমিটি দিয়েছিলাম সেই কমিটির মেয়াদ মাত্র ২২দিন। মাত্র ২২দিনের মাথায় এই কমিটি কেন বিলুপ্ত হয় কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে আমি এই প্রশ্ন রাখতে চাই। ছাত্রলীগের গঠনতন্ত্র মেনে যদি এই সিদ্ধান্ত নেয় তাহলে সেদিন কেন এই সিদ্ধান্ত নেয়া হলো না। সেদিনও তো পেপার পত্রিকায় নিউজ হয়েছে, সেদিনও তো তারা দেখেছে। তাহলে কোন ষড়যন্ত্রের কারণে তারা এই কমিটি বিলুপ্ত করেছে এই প্রশ্ন রাখতে চাই।

কেন্দ্রীয় ছাত্রলীগের সিদ্ধান্তের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনি যেহেতু জেলা আওয়ামী লীগের দীর্ঘ দিনের দায়িত্বে রয়েছেন, আপনি জানেন দীর্ঘ ১৪ বছর জেলা ছাত্রলীগের কোন পূর্ণাঙ্গ কমিটি ছিল না। আমি এবং পারভেজ হাওলাদার এই জেলার পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করেছি। আমাদের সকলের দাবি আপনি এর বিরুদ্ধে ব্যবস্থা নিবেন।