ঢাকা শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১


খালেদা জিয়ার মুক্তি চাইলেন দুদু


২৩ জুন ২০১৯ ০৩:৪৯

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি চেয়েছেন দলটির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু।

শনিবার (২২ জুন) জাতীয় প্রেসক্লাবের সামনে সংগঠনের সভাপতি জসিম উদ্দিন কবিরের সভাপতিত্বে জাতীয়তাবাদী চালক দলের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও জাতীয় নির্বাচনের দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, একটি অদ্ভুত ব্যাপার, যে দেশে স্বাধীনতার জন্য, গণতন্ত্রের জন্য ৩০ লক্ষ মানুষ শহীদ হয়েছে। দু লক্ষ মা বোন সম্ভ্রম হারিয়েছে। হাজার হাজার কোটি টাকার সম্পদ ধ্বংস হয়েছে। সেই দেশে গণতন্ত্র এবং স্বাধীনতা এখন নাই। এখানে একটি কর্তৃত্ববাদী, স্বৈরাচারী, অবৈধ সরকার প্রতিষ্ঠিত হয়েছে। দেশে কোনো গণতন্ত্র নাই। গণতন্ত্রের কথা বললেই যেন অপরাধ হয়। গণতন্ত্রের কথা বললেই মামলা হয়। কারাগারে যেতে হয়। দেশে ভোটার অধিকার নেই। ভোটের অধিকারের কথা বললেই ১ থেকে ১০০ টি মামলা হয়। বিএনপি ও বিরোধী দলের বিরুদ্ধে প্রায় লক্ষাধিক মামলা হয়েছে ।

‌তিনি আরো বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া সৈরা শাসক এরশাদের বিরুদ্ধে দীর্ঘ নয় বছর আন্দোলন করে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন। এই দেশে কেয়ারটেকার সরকারের আইন সংসদে পাস করেছিলেন। তিনি একমাত্র নেত্রী যিনি মানুষের অধিকারের সরকার প্রতিষ্ঠা করেছিলেন। আইন পাশ করেছেন। সেই নেত্রীকে একেবারে মিথ্যা মামলায় প্রায় ১৭ মাস ধরে কারাগা‌রে আট‌কি‌য়ে রে‌খে‌ছে। এই মানববন্ধন থেকে তাকে মুক্তির দাবি জানাচ্ছি অবিলম্বে তাকে মুক্তি দেয়া হোক।

এছাড়াও উপস্থিত ছিলেন, বিএনপির উপদেষ্টা আব্দুস সালাম, ঢাকা মহানগর বিএনপি'র সহ-সভাপতি ফরিদ উদ্দিন, কৃষক দলের সদস্য লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার, আজম খান, জাতীয়তাবাদী চালক দলের সিনিয়র সহ-সভাপতি মানিক তালুকদার, সহ-সভাপতি শাফিন আহমেদ লিখুন, মুক্তার আকন্দ প্রমুখ।