ঢাকা মঙ্গলবার, ২৩শে জুলাই ২০১৯, ৯ই শ্রাবণ ১৪২৬


‘‘বাংলাদেশ বন্ধু সমাজ’’ সংগঠনকে জাতীয় স্বীকৃতির দাবিতে সংবাদ সম্মেলন


৩০ মে ২০১৯ ০০:০০

আপডেট:
২৩ জুলাই ২০১৯ ১৩:৫৯

নতুনসময় ছবি

সংঘাত ও সন্ত্রাসমুক্ত সৌহার্দ্য সম্প্রাীতি ও বন্ধুত্বের পরিবেশ গঠনের সহযোগিতায় ‘‘বাংলাদেশ বন্ধু সমাজ’’ কে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন হিসাবে দায়িত্ব পালনে সাংবিধানিক বৈধতাসহ জাতীয়ভাবে স্বীকৃতি প্রদান এবং জাতীয় করনের জন্য রাষ্্রটপতি ও প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন ‘‘বাংলাদেশ বন্ধু সমাজ’’ সংগঠন।

বুধবার (২৯মে) বিকেলে জাতীয় প্রেসক্লাবের জহুর চৌধুরী কনফারেন্স লাউঞ্জে ‘‘বাংলাদেশ বন্ধু সমাজ’’ সংগঠনের সভাপতি এফ আহমেদ খান রাজিবের সভাপতিত্বে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ আহবান জানান।

সংবাদ সম্মেলন শেষে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনটির সভাপতি এফ আহমেদ খান রাজিব বলেন, চলমান সময়ে যুগের প্রয়োজনে সংঘাত ও সন্ত্রাসমুক্ত পৃথিবী সুচনায় বাংলাদেশকে পৃথিবীবাসির জন্য সম্প্রীতি ও বন্ধুত্বের দেশের মডেল সৃষ্টিতে সামাজিক পরিবেশ উন্নয়ন, বেকারত্ব দুরীকরণ এবং সমাজের বিপথগামীদের বন্ধুত্ব ও ভালোবাসা দিয়ে মন্দ কাজে নিষেধ করে, ভালো কাজে উৎসাহিত করে সু-পথে ফিরিয়ে আনতে হবে।

এসময় তিনি আরো বলেন, বিশ্লেষণে দেখা যায় বাংলাদেশসহ পৃথিবীর সকল অঞ্চলে স্থান-কাল ও পরিবেশের আলোকে অনেক দপ্তরালয় বা প্রতিষ্ঠান গড়ে উঠেছে। যা মানুষের কল্যাণ ও জাতীয় স্বার্থে জাতীয়করণ করা হয়ে থাকে। আমি বিশ্বাস  করি চলমান সময়ে যুগের প্রয়োজনে ‘‘বাংলাদেশ বন্দু সমাজ’’ কে রেড ক্রিসেন্ট সোসাইটি,মানবাধিকার কমিশন, অথবা র‌্যাব,দুদকসহ অন্যান্য জাতীয় প্রতিষ্ঠানের ন্যায় সাংবধানিক বৈধতাসহ জাতীয়ভাবে স্বীকৃতি দিতে হবে।

মঞ্জুর হোসেনের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন, সাবেক জেলা প্রশাসক ড. বাতেন, বাংলাদেশ কাস্টমস সাবেক সহকারি কমিশনার এমআর খান, এ্যাডভোকেট সুলতান আহমেদ খান, সাংবাদিক লিয়াকত আলী খান প্রমূখ।

নতুনসময়/আল-এম