ঢাকা শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


বৈধ পেশাদার ড্রাইভিং লাইসেন্স ছাড়া গাড়ি চালানো যাবে না : স্বরাষ্ট্রমন্ত্রী


২০ মে ২০১৯ ০১:৪২

সংগৃহীত ছবি

অদক্ষ চালকরা যানবাহন চালানোয় ঈদের সময় দুর্ঘটনা বেড়ে যায়। এ কারণে বৈধ পেশাদার ড্রাইভিং লাইসেন্স ছাড়া কাউকে গাড়ি চালাতে দেওয়া হবে না। এ ব্যাপারে আমরা কঠোর অবস্থানে আছি। এছাড়া পরিবহনে কেউ অতিরিক্ত ভাড়া আদায় করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

ঈদের সড়কে অপেশাদার কোনো চালককে গাড়ি চালাতে দেওয়া হবে না বলে হুঁশিয়ার করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

ঈদ পূর্ববর্তী আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সভা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, এ ব্যাপারে যানবাহনগুলোতে কঠোর নজরদারি করা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঈদ ঘিরে সব কিছু বিবেচনায় রেখেই তারা নিরাপত্তা প্রস্তুতি সাজাচ্ছেন।

সব জায়গায় আমাদের গোয়েন্দা নজরদারি রয়েছে। বৌদ্ধ পূর্ণিমা ঘিরেও অনেক কথা শোনা গিয়েছিল। কিন্তু সবকিছু ভালোভাবে, শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। আগামী ঈদুল ফিতরও আমরা শান্তিপূর্ণভাবে শেষ করতে পারব ইনশাল্লাহ।

ঈদ সামনে রেখে দোকানপাট এবং তৈরি পোশাক খাতের শ্রমিকদের সুবিধার কথা বিবেচনা করে ৪ জুনও কিছু এলাকায় ব্যাংক খোলা রাখার সিদ্ধান্ত হয়েছে বলে জানান মন্ত্রী।

তিনি বলেন, পোশাক শ্রমিকদের বেতন ভাতা দেওয়ার সুবিধার্থে ব্যাংক খোলা রাখতে এফবিসিসিআইয়ের অনুরোধ আছে। এ কারণে বিশেষ বিশেষ এলাকায় জুনের ৪ তারিখও ব্যাংক খোলা থাকবে। এছাড়া ১ ও জুন ব্যাংক খোলা থাকবে।

ঈদুল ফিতর উপলক্ষে টার্মিনাল, মার্কেট, দোকানপাট, ঈদগাহসহ সব জায়গায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

শিল্পাঞ্চলসহ বিভিন্ন জায়গায় আমাদের পর্যাপ্ত সিসি ক্যামেরা আছে। কেউ যদি নাশকতা করতে চায় তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া কূটনৈতিক এলাকার নিরাপত্তায় বাড়তি ব্যবস্থা নেওয়া হয়েছে।

পুলিশের মহাপরিদর্শক, কোস্টগার্ডের মহাপরিচালক, ঢাকা মহানগর পুলিশের কমিশনারসহ বিভিন্ন বাহিনীর প্রধানরা এই সভায় উপস্থিত ছিলেন।

নতুনসময় / আইআর