ঢাকা বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


মাদকের টাকা জোগাড়ে মসজিদের টাকা ছিনতাইয়ের চেষ্টা ,ইমাম লাঞ্চিত


২৭ মার্চ ২০১৯ ০৬:১৩

কুমিল্লার দেবিদ্বার উপজেলার ৯নং গুনাইঘর ইউনিয়ন এর অন্তগত বাকশার গ্রামে গত সোমবার সকাল ১০ টার সময় মসজিদ প্রাঙ্গনে এসে চাদাঁর দাবীতে কথা কাটাকাটিঁ শুরু করে বাকশার গ্রামের বখাটে মাদকসেবী হিসাবে পরিচিত আ.রহমান এর ছেলে মনিরুল ইসলাম ।


সরেজমিন ঘুরে ও প্রত্যক্ষদর্শী সুত্রে জানা যায় , মসজিদের ইমাম মো.সেলিম হোসাইন এর সাথে কথা কাটাঁকাটি চলতে থাকলে, একপর্যায় ক্ষিপ্ত হয়ে মনিরুল ইসলাম, মসজিদের ইমাম কে অকথ্য ভাষায় গালমন্দ থেকে শুরু করে হাতাহাতির ঘটনার কাছাকাছি গেলে এক পর্যায়ে মনিরুল এর উপর ক্ষিপ্ত হয় এলাকার মুসল্লি সহ সকল পেশা শ্রেণীর মানুষ । পরিস্থিতি খারাপ হলে ঘটনাস্থল থেকে পালিয়ে যায় মনির ।


পরে জানা যায় , মসজিদের টাকার বাক্স থেকে টাকা নিতে এসেছিল মনির এবং এ বিষয়ে বাধা সৃষ্টি কারনেই এই ধরনের ঘটনা ঘটেছে । অন্যদিকে মসজিদের ইমাম-কে লাঞ্চিত করার ঘটনায় পুরো ভাবে নড়ে চড়ে উঠে সমগ্র গ্রামবাসী । সোমবার সন্ধা নাগাত বাকশার বাজারে উপস্থিত হয় ইউপি চেয়ারম্যান খোরশেদ আলম সহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ । সামাজিক মিমাংশা শালিশ শুরু হলে মনিরুল ইসলাম সম্পর্কে বেড়িয়ে আসে একের পর এক চাঞ্চল্যকর তথ্য ।


জানা যায় , মাদক সেবন করতে করতে মনির জড়িয়ে পড়ে ইয়াবা সহ অনন্য মাদক ব্যবসায় ,কিন্তু দেবিদ্বার থানা পুলিশের মাদক বিরোরী অভিযানে কোনঠাসা হয়ে পড়ে মনির । বাধ্য হয়ে মাদক সেবনের জন্য ভিন্ন পথ খুজে সে। বাকশার বাজার এর ওয়ার্কসপ ব্যবসায়ী মো. এরশাদ মিয়ার কাছ থেকে গত কিছু দিন আগে ৫০ হাজার টাকা চাদাঁ দাবী করে সে ,কিন্তু এরশাদ মিয়া দিয়ে নারাজ হওয়ায় মারধর ও বিভিন্ন ভাবে ক্ষতির করার হুমকী দেয় সে ।


এখানেই শেষ নয়, মনির এর কার্যকালাপ নিয়ে বেড়িয়ে আসতে শুরু করে একের পর এক অপরাধের তথ্য । স্থানীয় জনতার মুখে প্রতিবাদ ছাপ তখন লক্ষ্যণীয় ।এতপর ইউপি চেয়ারম্যান খোরশেদ আলম স্থানীয় এলাকাবাসীদের বিচারের আশ্বাস দিলে পরিবেশ শান্ত হয় ।


এ বিষয়ে ইউপি চেয়ারম্যান খোরশেদ আলম জানান, বিষয়টি অত্যান্ত দু:খ্যজনক । সামাজিক ভাবে বিষয়টি মিমাংশা করার চেষ্টা চলছে ।

 

নতুনসময়/মাহফুজ/আইকে