ঢাকা বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


হঠাৎ ভেঙ্গে পড়ল জাতীয় স্মৃতিসৌধের ডিসপ্লে বোর্ড


২৭ মার্চ ২০১৯ ০৪:২৭

সাভারের জাতীয় স্মৃতিসৌধের চত্তরে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান চলাকালে মঞ্চের পাশের ডিসপ্লে বোর্ড ভেংগে বেশ কয়েকজন দর্শনার্থী আহত হয়েছে। মঙ্গলবার বিকেল ৪টা ২০ মিনিটে এই দুর্ঘটনা ঘটে। তাৎক্ষনিকভাবে আহতদের হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদশীরা।

ঘটনার পর পরই স্পটে চলে আসেন ঢাকা জেলা উত্তরের ডিবি'র ওসি আবুল বাশার।তিনি জানান, অতিরিক্ত ওজনের কারণে ডিসপ্লে বোর্ড ভেঙ্গে পড়েছে। কেউ হতাহত হয়নি বলে তিনি দাবি করেন। এদিকে আকস্মিক এই দুর্ঘটনার পর পুরো স্মৃতিসৌধের আনন্দঘন পরিবেশে আতংক ছড়িয়ে পরে। অনেকে ঘুরতে আসা আপনজনদের খোজখবর নিতে ছুটাছুটি শুরু করেন। কিছু সময়ের জন্য মূল মঞ্চ ফাকা হয়ে যায়। এ বিষয়ে ধামরাই থানার ওসি দিপক সাহা নয়া দিগন্ত অনলাইনকে জানান, ঘটনার সময়ে আমি কাছেই উপস্হিত ছিলাম। বের্ডটি আস্তে আস্তে ভেংগে পরায় লোকজন নিরাপদে সরে গেছেন। কেউ হতাহত হননি।

এদিকে রফিক নামের একজন দর্শনার্থী জানান, ডিসপ্লে বোর্ডের নীচে চাপা পরে দুইজন আহত হয়েছেন। তাদের একজনের মোবাইলও ভেংগে গেছে। দুজনকেই তাদের বন্ধুরা হাসপাতালে নিয়ে গেছে। আমি আহতদের ভাংগা মোবাইলটি একজন পুলিশ সদস্যের হাতে জমা দিয়েছি।

নতুনসময়/আইকে