ঢাকা বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


জেনেভা ক্যাম্পকে মাদকমুক্ত করার আশ্বাস এমপি সাদেকের 


২৪ মার্চ ২০১৯ ০১:৫৬

রাজধানীর মোহাম্মাদপুরের জেনেভা ক্যাম্পকে চিরতরে মাদকমুক্ত করে বিহারীদের সুন্দর ও নিরাপদ জিবনযাপনের ব্যবস্থা করার আশ্বাস দিয়েছেন ঢাকা মহানগর আওয়ামীলীগ (উত্তর)এর সাধারন সম্পাদক ও ঢাকা ১৩ আসন এর সংসদ সদস্য সাদেক খাঁন। ২২ মার্চ শুক্রবার দুপুরে এমপি সাদেক খাঁনের বিহারিদের সংগঠন মহাজির রিহ্যাবিলিটেশন এন্ড ডেভেলপমেন্ট মুভমেন্ট এম.আর.ডি.এম’র নেতাদের সাথে সাক্ষাৎকালে এ আশ্বাস প্রদান করেন তিনি ।

 বিহারিদের প্রতিনিধি দল সাংসদ সাদেক খানের রায়ের বাজার অফিসে গিয়ে তার সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

এম.আর. ডি. এম’র নেতারা ঢাকা ১৩ আসন সহ সারা দেশের বিভিন্ন ক্যম্পে বিগত ৪৭ বছর যাবৎ বসবাসরত অসহায় উর্দূভাষী মহাজিরদের জীবন যাত্রার কথা সাদেক খানের নিকট তুলে ধরেন। সংঠনের সভাপতি ওয়াশি আলম বশির বলেন, এই অসহায় জনগোষ্ঠীর প্রতি মানবতার মা জননেত্রী শেখ হাসিনার যে সহানুভূতি ও সদয় দৃষ্টি রয়েছে তার জন্য এই জনগোষ্ঠী সর্বদা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট কৃতজ্ঞ থাকবে। তিনি মাননীয় প্রধানমন্ত্রী এই অসহায় জনগোষ্ঠীর স্থায়ী পুনর্বাসনের যে উদ্যোগ গ্রহণ করেছেন তা দ্রুত বাস্তবায়নের জন্য সুপারিশ জানান।

ঢাকা সহ বাংলাদেশ এর ৭০টি ক্যম্পে বসবাসরত বিহারিদের দুঃখ-কষ্ট ও দূর্দশার কথা জানিয়ে সংঠনের সাধারণ সম্পাদক মোঃ মাহতাব বলেন, একদিকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের পুনর্বাসনের প্রতিশ্রুতি দিয়েছেন অপরদিকে বিদ্যুৎ বিভাগ ডিপিডিসি- ডেসকো কর্তৃক ক্যম্পের বিদুৎ বিচ্ছিন্ন করার ষড়যন্ত্র করা হচ্ছে। তিনি বিদ্যুৎ বিভাগের এই অমানবিক কর্মকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

সাদেক খান উর্দূভাষী মহাজিরদের প্রতি তাঁর ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহানুভূতির কথা জানান। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা প্রতিনিয়ত কেম্প সমূহে বসবাসরত বিহারিদের খোঁজখবর নেন এবং প্রধানমন্ত্রী কর্তৃক গৃহীত বিহারীদের পুনর্বাসন প্রক্রিয়া দ্রুত বাস্তবায়ন হবে। একইসাথে কেম্পগুলোতে বিদ্যুৎ বিচ্ছিন্ন করার জন্য বিদ্যুৎ বিভাগ যে নোটিশ প্রদান করেছে সেই বিষয়ে তিনি মাননীয় বিদ্যুৎ ও জালানি মন্ত্রীর সাথে কথা বলে উক্ত বিষয়টি সমাধানের আশাবাদ জানান।

সাদেক খান তাঁর আসনে ক্যম্পবাসীদের জীবন যাত্রার মান উন্নয়নে এবং ক্যাম্প হতে মাদক নির্মুলের লক্ষে তার অঙ্গীকার ব্যক্ত করেন। তিনি মাদক নির্মূলে সবাইকে একত্রিত হয়ে কাজ করার আহবান জানান।

এই সময়ে আরো উপস্থিত ছিলেন মোহাম্মদপুর থানার ৩২ নং ওয়ার্ড আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক সৈয়দ হাসান নূর ইসলাম রাষ্টন, মোঃআকরাম, মোঃ মজাম্মিল,আমির হোসেন সহ এম.আর.ডি.এম- এর নেতৃবৃন্দ।

নতুনসময়/আইকে