ঢাকা শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


রাজধানীতে বাসের ধাক্কায় শিক্ষার্থী নিহত, সড়ক অবরোধ


২০ মার্চ ২০১৯ ০০:২৩

রাজধানীতে বাসের ধাক্কায় শিক্ষার্থী নিহত

রাজধানীর প্রগতী সরণীতে বাসের ধাক্কায় এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিহত হয়েছেন। এঘটনার প্রতিবাদে সেখানে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে নিহতের সহপাঠীরা। নিহত শিক্ষার্থী নাম আবরার আহমেদ চৌধুরী। সে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালের (বিইউপির) শিক্ষার্থী ছিলেন। আটক করা হয়েছে বাস চালক ও বাসটিকে।

মঙ্গলবার সকাল ৭টার দিকে এ ঘটনা ঘটে।

ডিএমপির গুলশানের সহকারী কমিশনার (এসি) মাহবুব রহমান জানান, সকাল ৭টার দিকে সুপ্রভাত পরিবহনের ধাক্কায় বিইউপির একজন শিক্ষার্থী মারা গেছে। এ ঘটনায় ওই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে রেখেছেন। নিহত শিক্ষার্থীর মরদেহ কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সুপ্রভাত পরিবহনের দুটি বাস ওভারটেকের প্রতিযোগিতায় বেপরোয়া গতিতে চালাচ্ছিলেন চালকরা। একটি বাস রাস্তা পারাপার হওয়ার সময় ওই ছাত্রকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে সহপাঠী ও অন্যান্য শিক্ষার্থীরা রাস্তায় এসে বিক্ষোভ শুরু করে।

এতে চরম দুর্ভোগে পড়েন অফিসগামী লোকজনসহ সব বাসযাত্রীরা। এ সময় তাদেরকে পায়ে হেটে গন্তব্যের উদ্দেশে যাত্রা করতে দেখা যায়। খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে এসে ছাত্রদের শান্ত করার চেষ্টা করে।