ঢাকা শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


প্রশাসনের সঙ্গে আজ বৈঠকে বসবে ইসি


২২ নভেম্বর ২০১৮ ২১:৩৮

ফাইল ফটো

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সামগ্রিক আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, লেভেল প্লেয়িং ফিল্ড তৈরিসহ বিভিন্ন বিষয় নিয়ে পুলিশ প্রশাসনের সঙ্গে বৈঠকে বসবে নির্বাচন কমিশন (ইসি)। বৃহস্পতিবার বৃহস্পতিবার রাজধানীর আগারগাওস্থ নির্বাচন কমিশন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার সভাপতিত্বে এই বৈঠক অনুষ্ঠিত হবে।

এই বৈঠকে নির্বাচনি আচারণবিধি, প্রার্থী ও সমর্থকদের করণীয়, অবৈধ অস্ত্রের প্রভাব, কালো টাকার প্রভাব, ভোটারদের সহায়তা এবং সার্বিক নিরাপত্তা নিশ্চিতে পুলিশকে ব্রিফ করবেন সিইসি।

বুধবার দুপুরে নির্বাচন কমিশন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বলেন,‘নির্বাচনের প্রাক্কালে রিটার্নিং অফিসার এবং পুলিশ সুপারসহ একত্রে আমরা একটি সভা করে থাকি। কিন্তু এবার আমরা রিটার্নিং অফিসারদের আলাদা ব্রিফ করেছি। একইভাবে আমরা পুলিশকেও আলাদাভাবে ব্রিফ করতে চাচ্ছি। নির্বাচনে জঙ্গি হামলা ঠেকাতে বর্ডার এলাকার জন্য আলাদা ব্যবস্থা থাকবে।’

বৈঠকে বাংলাদেশের সকল মেট্রোপলিটন এলাকার পুলিশ কমিশনার, ডিআইজি এবং পুলিশ সুপাররা বৈঠকে অংশগ্রহণ করবেন। সভায় প্রধান নির্বাচন কমিশনারসহ অন্যান্য নির্বাচন কমিশনাররাও উপস্থিত থাকবেন বলেও জানান ইসি সচিব।

আরকেএইচ