ঢাকা শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১


মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তাদের সাথে স্বরাষ্ট্র উপদেষ্টার মতবিনিময়


১৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

ফাইল ফটো

 

মঙ্গলবার সকালে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে অধিদপ্তরের সেগুনবাগিচাস্থ প্রধান কার্যালয়ে মতবিনিময় সভা করেন স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল মো: জাহাঙ্গীর আলম চৌধুরী (অব.)।

 

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তাদের ইউনিফর্ম থাকলেও সফল অভিযান পরিচালনার স্বার্থে তাদেরকে অস্ত্র দেয়া প্রয়োজন বলে মনে করেছেন স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল মো: জাহাঙ্গীর আলম চৌধুরী (অব.)৤ এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও জানান তিনি। অভিযান পরিচালনার সময় হামলার আশঙ্কা থাকলে, সেখানে পুলিশসহ অভিযান পরিচালনার জন্য পরামর্শ প্রদান করেন।

 

উপদেষ্টা বলেন, সীমান্তবর্তী এলাকায় অভিযান জোরদার করতে হবে। মাদকের সঙ্গে জড়িত বড় বড় গডফাদারদের ধরতে হবে৤ চলমান যৌথ অভিযানে এ কার্যক্রম জোরদার করতে হবে । অভিযান ও কার্যক্রমের সাফল্যের ওপর নির্ভর করে অধিদপ্তরের পারফরম্যান্স নির্ধারণ করা হবে বলে মন্তব্য করেন।পাশাপাশি অধিদপ্তরের কর্মকর্তা কর্মচারীদের পেশাগত প্রশিক্ষণের সময় বৃদ্ধি করা হবে বলে উপদেষ্টা জানান।

 

উপদেষ্টা বলেন, মাদক ভবিষ্যৎ প্রজন্মকে ধ্বংসের মাধ্যমে পরিবার, সমাজ ও রাষ্ট্রের জন্য ভয়াবহ পরিণতি বয়ে আনে। তাই মাদক নির্মূলে অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের মানসিকতার পরিবর্তন করে আন্তরিকভাবে কাজ করতে হবে। অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের ঘুষ, দুর্নীতি থেকে দূরে থাকার আহবান জানান।এছাড়া অধিদপ্তরের কেউ মাদকসহ ধরা পড়লে তার বিরুদ্ধে ফৌজদারী মামলা দায়েরের কথা বলেন।

 

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সিনিয়র সচিব মো: মশিউর রহমান এনডিসি এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক (গ্রেড-১) খোন্দকার মোস্তাফিজুর রহমান এনডিসি প্রমুখ ।