ঢাকা শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


‘শেখ হাসিনার জনপ্রিয়তা বৃদ্ধি পেয়েছে’


৪ সেপ্টেম্বর ২০১৮ ১৮:৩২

মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ভিত্তিক ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউট (আইআরআই) পরিচালিত এক জরিপে বলা হয়েছে, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনপ্রিয়তা বৃদ্ধি পেয়েছে ।

দেশের প্রায় ৬৬ শতাংশ মানুষ শেখ হাসিনার প্রতি এবং ৬৪ শতাংশ মানুষ তার নেতৃত্বাধীন সরকারের প্রতি সমর্থন জানিয়েছে। এ বছরের ১০ এপ্রিল থেকে ২১ মের মধ্যে এ জরিপ পরিচালিত হয়।

জরিপে বলা হয়, ৬২ শতাংশ নাগরিক মনে করেন দেশের অর্থনীতি আশানুরূপভাবে এগিয়েছে। অর্থনৈতিক উন্নয়নে সন্তুষ্টি প্রকাশ করেছেন ৬৯ ভাগ মানুষ। আন্তর্জাতিক গবেষণা সংস্থা সেন্টার ফর ইনসাইট অ্যান্ড সার্ভের এক গবেষণা প্রতিবেদনে ৩০ আগস্ট এ তথ্য জানানো হয়েছে।

গবেষণা প্রতিবেদনের নোটে বলা হয়েছে, দেশের ৬৮ ভাগ নাগরিক জননিরাপত্তা ব্যবস্থা নিয়ে সন্তুষ্ট। এর মধ্যে ৫৭ ভাগ মনে করছেন, সামনে জননিরাপত্তা ব্যবস্থার আরো উন্নতি হবে।

জরিপের ফলাফলে বলা হয়, জনস্বাস্থ্য খাতে সরকারি সেবা বৃদ্ধি পাওয়ায় সন্তুষ্ট ৬৭ ভাগ নাগরিক। বিদ্যুৎ সরবরাহে সন্তুষ্টি প্রকাশ করেছেন ৬৪ ভাগ জনগন।

চলতি বছরের এপ্রিলের ১০ তারিখ থেকে ২১ মে পর্যন্ত এ পরিসংখ্যান চালানো হয়।

গবেষণার জন্য স্তরগুলো দেশের প্রত্যন্ত অঞ্চলেগুলোকে ভাগ করে নেয়া হয়। এ গবেষণার জন্য ৫ হাজার নাগরিকের কাছ থেকে তথ্য সংগ্রহ করা হয়েছে, যাদের বয়স ১৮ বা তার বেশি এবং আগামী নির্বাচনে ভোট দেয়ার অধিকার রাখেন।

এসএমএন