ঢাকা মঙ্গলবার, ৩রা আগস্ট ২০২১, ১৯শে শ্রাবণ ১৪২৮


ময়মনসিংহে কৃষকের আকুতিতে ধান কেটে দিলো ছাত্রলীগ


২৯ এপ্রিল ২০২১ ২৩:০৭

সংগৃহিত

করোনা মহামারিতে শ্রমিক সংকট ক্ষেতের পাকা ধান কাটতে না পেরে হতাশ হয়ে পড়েছিলেন ময়মনসিংহের এক কৃষক।

কোন উপায় না পেয়ে ধান কাটার জন্য খুঁজতে থাকেন ছাত্রলীগ নেতাদের। খবর পেয়েই দলবল নিয়ে ছুটে যান জেলা ছাত্রলীগ নেতা আসাদ উল্লাহ রিফাত। কেটে দিলেন ৪০ শতক জমির ধান।

বৃহস্পতিবার ময়মনসিংহ সদর উপজেলার বোররচর ইউনিয়নের ভাটিপাড়া গ্রামের আজিজুল ইসলামের ধান কেটে মাড়াই করে দেয় ছাত্রলীগ কর্মীরা।

কৃষক আজিজুল ইসলাম বলেন,আমার জমির ৪০ শতকের ধান পেকে যায়। নিজের শারিরীক অবস্থাও ভাল না আবার কাটার জন্য লোকও পাচ্ছি না। একজন বললো ছাত্রলীগ ধান কেটে দিচ্ছে। আমি আমার আকুতির কথা এক ছাত্রলীগ কর্মীকে বললে সকালে এসে তারা আমার ধান কেটে মাড়াই করে দিয়েছে।

রিফাত বলেন, আমরা কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারন সম্পাদক লেখক ভট্টাচার্যের নির্দেশে করোনা মহামারিতে শ্রমিক সংকটে ধান কাটতে না পারা কৃষকের পাশে দাঁড়িয়েছি। স্থানীয় এক কর্মীর মাধ্যমে খবর পেয়ে আমরা আজকে এক কৃষকের ধান কেটে দিলাম।

তিনি বলেন, আমরা করোনা মহামারীর শুরু থেকেই লিফলেট বিতরণ, হ্যান্ড-স্যানিটাইজার তৈরি করে বিতরণ, ধান কাটা এবং খাদ্যসামগ্রী বিতরণ কর্মসূচি পালন করেছি। এবছরেও আমরা ধান কাটার পাশাপাশি খাদ্যসামগ্রী সহায়তা কর্মসূচি অব্যাহত রেখেছি।

এ কর্মসূচিতে জেলা ছাত্রলীগ নেতা আসাদ উল্লাহ রিফাতের নেতৃত্বে অংশ গ্রহন করেন শেখ মনিরুজ্জামান মনির, অর্নব সরকার,শরিফুল ইসলাম হীরন,মোহাম্মদ সোহেল,মোহাম্মূ হানিফ,রাইসুল ইসলাম,রাশেদুল ইসলাম, ইমরান আহমেদ প্রমুখ।