ঢাকা শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


কোহলি-রোহিতের লড়াই দিয়ে শুরু আইপিএল


১০ এপ্রিল ২০২১ ১৯:০৬

করোনাভাইরাসের আতঙ্কের মধ্যেই শুরু হলো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৪তম আসর। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি বিরাট কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ও রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স। মুম্বাই আইপিএলের বর্তমান চ্যাম্পিয়ন দল।

শুক্রবার (৯এপ্রিল) চেন্নাইয়ের এম এ চিদম্বরম স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় মুখোমুখি হয় দুই দল। এই ম্যাচে টসে জিতে ফিল্ডিং নিয়েছেন কোহলি।

মুম্বাইয়ের বিপক্ষে ব্যাঙ্গালুর রেকর্ড খুব একটা ভালো না। ২৯ ম্যাচের মধ্যে ১৯টি ম্যাচেই কোহলিরা হেরেছেন ১৯টিতে। পুরোনো দিনের হিসেব ভুলে কোহলিদের সামনে সুযোগ নতুন করে শুরু করার। অন্যদিকে রোহিত ধরে রাখতে চাইবেন তার দলের শ্রেষ্ঠত্ব।

মুম্বাইয়ের বিরুদ্ধে ব্যাট হাতে সফল ব্যাটসম্যান কোহলি। তিনি ২৬ ইনিংসে ৬৩৭ রান করেন। অন্যদিকে কোহলিদের বিপক্ষে সবচেয়ে বেশি রান করেছেন পোলার্ড। তিনি ২৬ ম্যাচে করেন ৫৩৯। ব্যাঙ্গালুরুর হয়ে সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন যুজবেন্দ্র চহাল। তিনি ১৩টি ম্যাচে ১৯ উইকেট নিয়েছেন ।

পাঁচ মাসের ব্যবধানে আরেকটি আইপিএল। কিন্তু করোনাভাইরাস আতঙ্ক এখনও পিছু ছাড়েনি। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে প্রাণঘাতী ভাইরাসের থাবা প্রবলভাবে পড়েছে। আক্রান্তের তালিকা থেকে বাদ পড়েননি ক্রিকেটাররাও। তবে সব আতঙ্ক ছাপিয়ে নিশ্ছিদ্র জৈব সুরক্ষা বলয় তৈরি করে আইপিএল আয়োজনে বদ্ধপরিকর বিসিসিআই।


মুম্বাই: রোহিত শর্মা (অধিনায়ক), ক্রিস লিন, ইশান কিষাণ, সূর্যকুমার যাদব, কিয়েরন পোলার্ড, হার্দিক পান্ডিয়া, ক্রুনাল পান্ডিয়া, জয়ন্ত যাদব, ট্রেন্ট বোল্ট, যশপ্রীত বুমরা, মার্কো জ্যানসেন।

বেঙ্গালুরু: বিরাট কোহলি (অধিনায়ক), রজত পাতিদার, এবি ডি ভিলিয়ার্স, গ্লেন ম্যাক্সওয়েল, হারশাল প্যাটেল, ড্যানিয়েল ক্রিস্টিয়ান, ওয়াশিংটন সুন্দর, কাইল জেমিসন, যুজবেন্দ্র চাহাল, মোহাম্মদ সিরাজ, শাহবাজ আহমেদ।