ঢাকা শুক্রবার, ২৭শে নভেম্বর ২০২০, ১৪ই অগ্রহায়ণ ১৪২৭


জেনারেল আজিজ আহমেদকে 'সেনাবাহিনী পদক' প্রদান


২২ নভেম্বর ২০২০ ০০:৩৫

আপডেট:
২২ নভেম্বর ২০২০ ০০:৪৪

সংগৃহিত

বাংলাদেশ সেনাবাহিনীকে আধুনিকায়ন ও উন্নয়নে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরুপ জেনারেল আজিজ আহমেদকে 'সেনাবাহিনী পদক' প্রদান করা হয়েছে।

শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে তিনি পদকটি গ্রহণ করেন। সেনাবাহিনীতে দৃষ্টান্তমূলক অবদানের জন্য সরকারের পক্ষ থেকে এই পদকটি দেওয়া হয়।

আইএসপিআর জানায়, 'সশস্ত্র বাহিনী দিবস-২০২০' উপলক্ষে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন জেনারেল আজিজ আহমেদ। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেনাপ্রধানকে পদকটি প্রদান করেন। এসময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিক, নৌবাহিনী প্রধান এডমিরাল মোহাম্মদ শাহীন ইকবাল, বিমান বাহিনীর প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মো. মাহফুজুর রহমান প্রমুখ।

প্রতি বছর ২১ নভেম্বর সশস্ত্র বাহিনী দিবস উদযাপিত হয়। এদিন সাধারণত সেনাকুঞ্জের অনুষ্ঠানে যোগ দিয়ে থাকেন প্রধানমন্ত্রী। করোনাভাইরাসের মহামারির কারণে স্বাস্থ্যঝুঁকি বিবেচনায় এবার সেনাকুঞ্জে সংবর্ধনা অনুষ্ঠান আয়োজন করা হয়নি। তবে ভার্চুয়াল পদ্ধতিতে এবং স্বাস্থ্যবিধি মেনে বাহিনীগুলো নিজেদের মতো করে অনুষ্ঠানের আয়োজন করেছে।

১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে আত্মোৎসর্গকারী সশস্ত্র বাহিনীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সামরিক সচিবরা ঢাকা সেনানিবাসের শিখা অর্নিবাণে পুষ্পস্তবক অর্পণ করেন।