ঢাকা শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


ধামসোনা ইউনিয়ন শাখা শ্রমিক লীগের সভাপতিকে সাময়িক বহিস্কার


১২ ডিসেম্বর ২০১৯ ০৪:২৩

ছবি সংগৃহীত

আশুলিয়ায় শ্রমিক নেতা মো. আল মামুনের ওপর হামলা ও ফেডারেশন অফিস ভাঙচুরের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে শ্রমিক নেতৃবৃন্দ।মঙ্গল ১০ডিসেম্বর বিকালে আশুলিয়ার জামগড়া সমির প্লাজার সামনে এ বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

আশুলিয়ার সকল শ্রমিক নেতার ব্যানারে অনুষ্ঠিত এ বিক্ষোভ মিছিল ও মানববন্ধনে সভাপতিত্ব করেন স্বাধীন বাংলা গার্মেন্টস শ্রমিক কর্মচারী ফেডারেশনের কেন্দ্রীয় সহ-সভাপতি, আল কামরান।বক্তব্য রাখেন, তুহিন চৌধুরী, সরোয়ার হোসেন, আমিনুল ইসলাম শ্যামা ,ফরিদুল ইসলাম , রাকিব হাসান সোহাগ , জাহিদুল রহমান জীবন শাকিল আহমেদ মোবারক প্রমুখ।

বিক্ষোভ মিছিল ও মানববন্ধনে উপস্থিত ছিলেন, শ্রমিকনেতা, ইব্রাহিম হোসেন, ইমন শিকদার, ইসমাইল হোসেন ঠাডু , কবির হোসেন , সাফিউর রহমান সুলতান, খোরশেদ আলম, শাহ্ আলম সহ অন্যান্য শ্রমিকরা।
বিক্ষোভ মিছিল ও মানববন্ধনে বক্তারা বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে হামলাকারী, মোক্তার মুন্সিসহ অভিযুক্তদের গ্রেফতার করা না হলে বৃহত্তম কর্মসূচি দেওয়া হবে। তারই ধারাবাহিকতায় আজ বুধবার ১১ ডিসেম্বর বিকেল পাঁচটায় মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয় উক্ত মানববন্ধনে বক্তারা বলেন আগামী শুক্রবার আমাদের বৃহত্তর কর্মসূচি পালন করা হবে সকল সংগঠনের নেতাকর্মীসহ সকল শ্রমিকদের নিয়ে জামগড়া ফ্যান্টাসি হতে আশুলিয়া থানা পর্যন্ত আমাদের র‍্যালী ও সমাবেশ থাকে গ্রেপ্তার না করা পর্যন্ত অব্যাহত থাকবে বলে বিক্ষোভকারীরা বিষয়টি নিশ্চিত করেন।

বাংলাদেশ টেক্সটাইল গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের আশুলিয়া আঞ্চলিক কমিটির সভাপতি মো আল মামুন ইসলাম অভিযোগ থেকে জানা যায়, মঙ্গলবার দুপুরে মামুনকে মোক্তার মুন্সি মারধর ও ফেডারেশনের অফিস ভাংচুর করে। আহত আল মামুন জানান, আশুলিয়ার ধামসোনা ইউনিয়নে কোন শ্রমিক ফেডারেশন করা যাবে না্।শ্রমিক ফেডারেশন করলে মাসিক চাঁদা দিতে হবে-এমন হুমকি দিয়ে আসছিল স্থানীয় মোক্তার মুন্সি।

মামুনের অভিযোগ, চাঁদা দিতে রাজি না হওয়ায় আশুলিয়ার ইউনিক অফিস ভাঙ্গচুর করে। এবং আল মামুনকে তুলে নিয়ে বেদম মারধর করে। পরে আহত অবস্থায় উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পাঠানো হয়। এ ঘটনায় মামুনের বাবা আশুলিয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।