ঢাকা শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


দেশব্যাপী বিক্ষোভের ডাক দিয়েছে আহলে সুন্নাত ওয়াল জামা'আত


১৫ নভেম্বর ২০১৯ ০২:২৩

হজ্ব নিয়ে বিতর্কিত মন্তব্য করায় ধর্ম প্রতিমন্ত্রীর অপসারণ ও শাস্তির দাবিতে সারা দেশে বিক্ষোভ মিছিলের ডাক দিয়েছে আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশ

বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ কর্মসূচি ঘোষণা দেন সংগঠনের নির্বাহি মহাসচিব আ ন ম মাসউদ হোসাইন আল কাদরী।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, “সম্প্রতি ধর্ম প্রতিমন্ত্রী মেক আব্দুল্লাহ এক ধর্মীয় অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে ইসলামের অন্যতম প্রধান স্তম্ভ পবিত্র হজ্ব ও আলিয়া মাদরাসা এবং আলেমদের নিয়ে যে কুরুচিপূর্ণ মনগড়া বক্তব্য দিয়েছেন আমরা আহলে সুন্নাত ওয়াল জামাআত বাংলাদেশের পক্ষ থেওেক এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।”

“তিনি পবিত্র হজ্ব ও আলীয়া মাদরাসা নিয়ে যে জঘন্য উপমা পেশ করেছেন তাতে আমরা বিস্মিত ও হতবাক হয়েছি। শতকরা ৯৫ ভাগ সুন্নি মুসলমানের এই দেশে সরকারের একজন দায়িত্বশীল ব্যক্তি কিভাবে এমন কথা বলতে পারেন তা আমাদের বোধথগম্য নয়।”

ধর্মপ্রতিমন্ত্রীর মতো লাগামহীন, ধর্মীয়জ্ঞানহীন ব্যাক্তি সরকারের জন্য নিরাপদ নয় বলে দাবি করে আ ন ম মাসউদ হোসাইন আল কাদরী বলেন, “আল্লাহর মেহমানদের কুকুরের সঙ্গে তুলনা দিয়ে সন্দেহাতীতভাবে নিজেকে ঈমানদার পরিচয় দিতে ব্যর্থ হয়েছেন।"

“এ দেশের সূফীবাদী মুসলমান, পীর মাশায়েখ, ওলী আওলিয়াকেরাম, উলামাগন যেহেতু আলীয়া মাদ্রাসার শিক্ষায় শিক্ষিত, সেহেতু এই শিক্ষা ব্যবস্থার সমালোচনা ও তাদেরকে কুকুরের সঙ্গে তুলনা করা এদেশের তরিকত সমাজ কখনও মেনে নেবে না। দায়িত্বহীন, ধর্মীয়জ্ঞানহীন ব্যক্তি সরকারের জন্য মোটেও নিরাপদ নয়।”

ধর্মপ্রতিমন্ত্রীকে অপসারণ না করলে সরকারকে বাধ্য করা হবে জানিয়ে আ ন ম মাসউদ হোসাইন বলেন, “সময় থাকতে অবিলম্বে এই অযোগ্য ধর্মপ্রতিমন্ত্রীকে অপসারন করার জন্য আমরা জোর দাবী জানাচ্ছি। আর তা না হলে সারাদেশে আপামর আলেম ওলামা, সুন্নি জনতাকে সাথে নিয়ে কঠোর আন্দোলনের মাধ্যমে তাকে পদত্যাগে বাধ্য করা হবে।”

কর্মসূচি ঘোষণা করে তিনি বলেন, “শুক্রবার বাদ জুমা সারাদেশের জেলা উপজেলা ও প্রত্যেকটি এলাকায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে অযোগ্য ধর্মপ্রতিমন্ত্রীর অপসারনের দাবী করা হবে। তার পরেও না সরালে আমরা কঠোর কর্মসুচি ঘোষণা করবো।”

আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশ এর সভাপদিতমন্ডরীর সদস্য মুফতি ইব্রাহীম আর কাদেরী, মুফতি হারুন অর রশিদ, যুগ্ম মহাসচিব মুফতি মো. আবুল কাশেম নূরী, কেন্দ্রীয় সদস্য মো. বেলাল উদ্দিন শাহ, মুফতি খন্দকার সাইফুল ইসলাম বাগদাদী পস্থিত ছিলেন।

সংবাদ সম্মেরন শেষে তারা জাতীয় প্রেসক্লাবের সামনে ধর্মপ্রতিমন্ত্রীর অপসারনের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন।