ঢাকা মঙ্গলবার, ১৯শে নভেম্বর ২০১৯, ৬ই অগ্রহায়ণ ১৪২৬


ঐক্যফ্রন্টের র‌্যালিতে পুলিশের বাধা, ২২ অক্টোবর প্রতিবাদ সভা


১৩ অক্টোবর ২০১৯ ২০:০৫

আপডেট:
১৯ নভেম্বর ২০১৯ ১০:৫৬

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার বিচার চেয়ে জাতীয় ঐক্যফ্রন্টের নাগরিক শোক র‌্যালিতে বাধা দিয়েছে পুলিশ। রবিবার বিকেলে জাতীয় প্রেসক্লাব থেকে শোক র‌্যালি নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হওয়ার কথা ছিল। কিন্তু প্রেস ক্লাবের সামনেই ব্যারিকেড দিয়ে র‌্যালিটি আটকে দেয় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

র‌্যালিতে উপস্থিত ছিলেন বর্ষীয়ান রাজনীতিবিদ গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, জেএসডির প্রেসিডিয়াম সদস্য তানিয়া রব, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরাম নেতা অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, অধ্যাপক আবু সাঈদ প্রমুখ।

এ সময় পুলিশের সাথে নেতাকর্মীদের কিছুটা কথা কাটাকাটি ও ধস্তাধস্তি হয়। র‌্যালিতে পুলিশি বাধার তীব্র্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তাৎক্ষণিক বক্তব্য রাখেন আ স ম আবদুর রব। তিনি বলেন, এই সরকার গণবিরোধী সরকার। জনগণকে দেখলেই তারা ভয় পায়। সরকার ভীত হয়ে গণতান্ত্রিক কর্মসূচিতে বাধা দিচ্ছে। এ সময় র‌্যালি করতে না দেয়ার প্রতিবাদে পুনরায় আবারও আগামী ২২ অক্টোবর শোক র‌্যালি ও প্রতিবাদ সভার কর্মসূচি ঘোষণা করেন তিনি। এ সময় ঐক্যফ্রন্টের নেতারা সরকার বিরোধী বিভিন্ন স্লোগান দেয়।

 

নতুনসময়/আইকে