ঢাকা রবিবার, ৮ই ডিসেম্বর ২০১৯, ২৫শে অগ্রহায়ণ ১৪২৬


বুয়েট চাইলে ছাত্র রাজনীতি নিষিদ্ধ করতে পারে: প্রধানমন্ত্রী


৯ অক্টোবর ২০১৯ ২০:০৬

আপডেট:
৮ ডিসেম্বর ২০১৯ ০৭:১৬

বুয়েট যদি ছাত্র রাজনীতি নিষিদ্ধ করতে চায় তাহলে নিষিদ্ধ করতে পারে। কিন্তু পুরো দেশ থেকে ছাত্র রাজনীতি বন্ধ করাটা সমীচীন নয়। রাজনীতি একটি শিক্ষার ব্যাপার। আর সেটা ছাত্র রাজনীতি থেকেই আসে।

আজকের সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, নষ্ট রাজনীতি আইয়ুব খান শুরুর পর জিয়াউর রহমান শুরু করেছিল। অঙ্গসংগঠন বলতে আওয়ামী লীগে কিছু নাই। সবগুলোই সহযোগী সংগঠন।

ছাত্র রাজনীতি বন্ধের প্রসঙ্গ টেনে প্রধানমন্ত্রী বলেন, যদি কোন প্রতিষ্ঠান ছাত্র রাজনীতি বন্ধ করতে চায় তাহলে তারা করতে পারে। বুয়েট যদি ছাত্র রাজনীতি নিষিদ্ধ করতে চায় তাহলে নিষিদ্ধ করতে পারে। কিন্তু পুরো দেশ থেকে ছাত্র রাজনীতি বন্ধ করাটা সমীচীন নয়। রাজনীতি একটি শিক্ষার ব্যাপার। আর সেটা ছাত্র রাজনীতি থেকেই আসে।

এছাড়া প্রধানমন্ত্রী চলমান অভিযান প্রসঙ্গ টেনে বলেন, প্রতিটা শিক্ষা প্রতিষ্ঠানের হলগুলোতে রুমে রুমে তল্লাশী চালানো হবে। এছাড়া হলগুলোতে যারা মাস্তানি করে বেড়ায় তাদের বের করে আনতে হবে। শুধু ঢাকায় নয় সমগ্র বাংলাদেশে এই অভিযান চলবে। এক্ষেত্রে সাংবাদিকদের সহযোগিতাও চান তিনি।

প্রসঙ্গত, ক্যাসিনো অভিযান ও আবরার হত্যাকাণ্ড নিয়ে এই মুহূর্তে উত্তাল সারাদেশ। এর মধ্যেই ঘোষণা এসেছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সাম্প্রতিক ভারত ও যুক্তরাষ্ট্রে সরকারি সফর সম্পর্কে আজ বুধবার (৯ অক্টোবর) এক সংবাদ সম্মেলন করবেন। তবে এ ধরনের সংবাদ সম্মেলনে নির্ধারিত বিষয়ের বাইরে সাম্প্রতিক বিষয়াবলি নিয়েও আলোচনা হয় সাধারণত।

নতুনসময়/আইকে