ঢাকা শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


একজন মা হিসেবে আবরার হত্যার বিচার করব: প্রধানমন্ত্রী


৯ অক্টোবর ২০১৯ ২০:৫৩

বুয়েট ছাত্র আবরারের নিশৃংস হত্যাকাণ্ড নিয়ে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন,’আমি শুধু একজন সরকার প্রধান নই, একজন মা-ও। মা হিসেবে আবরার হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার করবো।’

মঙ্গলবার রাতে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি-সাধারণ সম্পাদকের সঙ্গে সাক্ষাতকালে তিনি এসব কথা বলেন। এসময় আবরার ফাহাদ হত্যাকাণ্ড ইস্যুতে ছাত্রলীগকে চুপ থাকারও পরামর্শ দিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রী ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক আল নাহিয়ান জয় এবং লেখক ভট্টাচার্যকে সতর্ক থাকার পরামর্শ দিয়ে বলেন,’আমাদের সতর্ক থাকতে হবে। অনেক সন্ধানী এখান থেকে ফায়দা তোলার চেষ্টা করবে। তাদের সফল হতে দেওয়া যাবে না।’ হত্যাকাণ্ডের পরপরই বুয়েট ভিসি অধ্যাপক সাইফুল ইসলাম দ্রুত ঘটনা স্থলে না যাওয়ায় ক্ষোভও প্রকাশ করেন তিনি। ভিসির দ্রুত ঘটনাস্থলে যাওয়া উচিত ছিলো বলে মন্তব্য করেন তিনি।

এসময় তিনি বুয়েটে চলমান আন্দোলন নিয়ে ছাত্রলীগ নেতাদের করণীয় নিয়ে ব্রিফ করেন। কেউ যেন এ আন্দোলনকে রাজনৈতিক রং দিতে না পারে সে বিষয়ে ছাত্রলীগকে সতর্ক করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘এ বিষয়ে সরকার অত্যন্ত কঠোর। তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হয়েছে। অতীতে কোন সরকার এটা করেনি। একসময় ক্যাম্পাসে অস্ত্রের ঝনঝনানি ছিলো। আমরা সরকারে এসে সেটা বন্ধ করেছি।’

সাক্ষাতকালে সেখানে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিমসহ আরও অনেকে।

নতুনসময়/আইকে