ঢাকা শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


রাজধানীর মোহাম্মদপুরে বিহারি ও পুলিশের সংঘর্ষ, আহত ৫০


৬ অক্টোবর ২০১৯ ০০:২৯

ছবি সংগৃহিত

রাজধানীর মোহাম্মদপুরে বিদ্যুতের অতিরিক্ত লোডশেডিংকে কেন্দ্র করে বিহারি ও পুলিশের মধ্যে ব্যপক সংঘর্ষে ৫০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

শনিবার দুপুর দেড়টায় নিয়মিত ফ্রি বিদ্যুৎ সংযোগের দাবিতে বিহারিরা রাস্তায় অবস্থানে কাউন্সিলর মিজান বাধা দেওয়ায় এ ঘটনা ঘটে। এসময় পুলিশ ও র‍্যাব বিহারিদের ওপর রাবার বুলেট ও টিয়ারগ্যাস নিক্ষেপ করে।

উর্দুভাষী যুব-ছাত্র আন্দোলনের যুগ্ন-সাধারণ সম্পাদক জুনায়েদ জুয়েল জানান, বেশ কিছুদিন ধরে জেনেভা ক্যাম্পে নিয়মিত বিদ্যুৎ প্রদান করা হচ্ছে না। দিনের বেলা তো বিদ্যুৎ থাকেই না রাতের বেলাও বিদ্যুৎ বন্ধ করে দেওয়া হচ্ছে।যার কারণে শিক্ষার্থীরা জেএসসি পরীক্ষার প্রস্তুতি নিতে পারছে না।আমাদের বিদ্যুৎ সংযোগ দিতে উচ্চ আদালতের নির্দেশ থাকলেও বিদ্যুৎ কর্তৃপক্ষ তা মানতে নারাজ।

তিনি জানান, বিদ্যুতের দাবিতে শান্তিপূর্ণ ভাবে গজনবী রোডে অবস্থান নিলে পুলিশ লাঠিচার্জ ক্যাম্পবাসীদের ওপর লাঠিচার্জ করে। এরপর বিহারীরাও উত্তেজিত হয়ে পুলিশেত ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। পুলিশ রেসিডেন্সিয়াল কলেজের সামনে থেকে রাবার বুলেট ও টিয়ারগ্যাস নিক্ষেপ করছে।এ ঘটনায় ৫০ জনেরও বেশি বিহারী আহত হয়েছে বলেও জানান তিনি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশ, র‍্যাব ও পুলিশের সংঘর্ষ বন্ধ হয়নি।