ঢাকা বৃহঃস্পতিবার, ১৭ই অক্টোবর ২০১৯, ৩রা কার্তিক ১৪২৬


ভোট পেছানোর দাবিতে রংপুরে অনশন


২২ সেপ্টেম্বর ২০১৯ ১৬:৪১

আপডেট:
১৭ অক্টোবর ২০১৯ ১২:৩৭

ছবি সংগৃহীত

রংপুর-৩ আসনের উপ নির্বাচনে ভোটগ্রহণের তারিখ পরিবর্তনের দাবিতে অনশন শুরু করেছেন হিন্দু নেতারা। এর আগে রংপুর জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে মানববন্ধন, সংবাদ সম্মেলন ও নির্বাচন কমিশনসহ বিভিন্ন দফতরে স্মারকলিপি দেয়া হয়। এতে কাজ না হওয়ায় রোববার সকাল থেকে দিনব্যাপী এ অনশন কর্মসূচি শুরু করেছেন তারা।

রংপুর প্রেস ক্লাবের সামনে মহানগর পূজা উদযাপন পরিষদের ব্যানারে অনশন কর্মসূচিতে জেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ রংপুর জেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি সুশান্ত ভৌমিক, মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি সুব্রত সরকার মুকুল, সাধারণ সম্পাদক ধনজিত ঘোষ তাপস, সদস্য গৌতম রায়সহ বিভিন্ন নেতৃবৃন্দ অংশ নিয়েছেন।

এ বিষয়ে জেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ রংপুর জেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি সুশান্ত ভৌমিক বলেন, আগামী ৪ অক্টোবর থেকে ষষ্ঠীর মধ্য দিয়ে শারদীয় দুর্গোৎসব শুরু হবে। পরের দিন পূজার সপ্তমী। ওই দিন উপ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হলে রংপুর সদর ও মহানগরীর হিন্দু সম্প্রদায়ের প্রায় ৭০ হাজার ভোটারের ভোট প্রদানে বিঘ্ন ঘটবে।

তিনি আরও বলেন, রংপুরে অনেক শিক্ষা প্রতিষ্ঠানে পূজা মণ্ডপ থাকে। ভোটগ্রহণ ও পূজা একসঙ্গে হলে অপ্রীতিকর ঘটনার আশঙ্কা করা হচ্ছে।

সুশান্ত ভৌমিক বলেন, ভোটগ্রহণের তারিখ পরিবর্তনের দাবিতে মানববন্ধন, সংবাদ সম্মেলনসহ স্মারকলিপি প্রদান করা হয়েছে। কিন্তু নির্বাচন কমিশন তাদের সিদ্ধান্তে অনড়। আমরা চাই দুর্গোৎসবের কারণে যাতে ভোট প্রদানে বিঘ্ন না ঘটে এবং পূজার কার্যক্রমও যেন নির্বিঘ্ন করা যায় এজন্য ভোটগ্রহণের তারিখ পরিবর্তন করা হোক। যদি পরিবর্তন করা না হয় তাহলে ভোটসহ পূজা উদযাপনের জন্য সরকারি বরাদ্দ বর্জন করা হবে।