ঢাকা শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


অন্যায় করে কেউ পার পাবে না : স্বরাষ্ট্রমন্ত্রী


২০ সেপ্টেম্বর ২০১৯ ০৭:২১

নতুন সময়

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা অন্যায়কারীকে প্রশ্রয় দেন না বলেছেন,স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি সব সময় সন্ত্রাসী-মাদক কারবারি এবং যেকোনো অন্যায়কারীর বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। বর্তমান সরকারের শাসনামলে অন্যায় করে কেউ পার পাবে না।

আজ বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে মিডিয়া ফর ডেভেলপমেন্ট অ্যান্ড পিস (এমডিপি) আয়োজিত নারীর ক্ষমতায়নে শেখ হাসিনা শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অন্যায়কারী যেই হোক তাকে আইনের সম্মুখিন হতে হবে। সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, দেশে অবৈধভাবে কেউ ব্যবসা করতে পারবে না। তিনি যেই হোন না কেন। ব্যবসা করতে হলে তার একটা নীতিমালা প্রয়োজন। এর পরে সরকারের অনুমতি নিয়ে ব্যবসা করতে হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নারীর ক্ষমতায়নে কাজ করে গেছেন। তার অবর্তমানে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসেই নারীর ক্ষমতায়নে কাজ করে চলেছেন। তিনি নারী-পুরুষ আলাদা করে দেখেন না। সে কারণে নারীরা আজ সর্বক্ষেত্রে এগিয়ে যাচ্ছেন। নারীরা তাদের মেধা ও যোগ্যতা দিয়ে সর্বক্ষেত্রে স্থান করে নিয়েছেন। আমাদের মেয়েরা এভারেষ্ট জয় করেছেন। নারীরা নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করছেন।
তিনি আরো বলেন, গোয়েন্দাদের তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয়েছে। ক্যাসিনো ব্যবসার সঙ্গে জড়িত অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন বলেন, নারী ক্ষমতায়নে বাংলাদেশ দক্ষিণ এশিয়ায় শীর্ষে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই নারীরা আজ তাদের মেধা-যোগ্যতা প্রয়োগ করতে পারছেন। শেখ হাসিনা আজ বিশ্বের কাছে বিস্ময়। বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারন করে প্রধানমন্ত্রী দেশ ও জনগণের কল্যাণে কাজ করে যাচ্ছেন। সেই কারণে তিনি আজ মানবতার নেত্রী হিসেবে স্বীকৃতি পেয়েছেন।