ঢাকা বৃহঃস্পতিবার, ১৭ই অক্টোবর ২০১৯, ৩রা কার্তিক ১৪২৬


রংপুর-৩ আসন জাপাকে ছেড়ে দিল আওয়ামী লীগ


১৬ সেপ্টেম্বর ২০১৯ ১৮:৪২

আপডেট:
১৭ অক্টোবর ২০১৯ ১১:৫৮

নতুন সময়

রংপুর-৩ আসনের উপ-নির্বাচন থেকে সরে দাঁড়ালেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট রেজাউল করিম রাজু। এরশাদের প্রতি সম্মান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হয় এআসনটি।

আওয়ামী লীগ প্রার্থীর সরে দাঁড়ানোয় দলের তৃণমূল থেকে সচেতন ভোটারদের মধ্যে হতাশার সৃষ্টি হয়েছে। আজ সোমবার বিকেলে এ বিষয়টি নিশ্চিত করেন রংপুর মহানগর আওয়ামী লীগের মাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল।

তিনি বলেন, আমাদের দলীয় সিদ্ধান্ত ও প্রধানমন্ত্রীর নির্দেশেই নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন আজ সোমবার বিকেলে রংপুর আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে দলীয় নেতা-কর্মীদের নিয়ে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন রেজাউল করিম রাজু।


উল্লেখ্য, জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের শূন্য ঘোষিত রংপুর-৩ আসনে উপনির্বাচনের জন্য গত ১ সেপ্টেম্বর তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী এই নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ছিল আজ ১৬ সেপ্টেম্বর। তার ১৮ দিন পর ৫ অক্টোবর হবে ভোটগ্রহণ।

রংপুর সদর উপজেলা ও সিটি করপোরেশনের অংশ নিয়ে গঠিত এ আসনের মোট ভোটার রয়েছে চার লাখ ৪২ হাজার ৭২ জন। এর মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ২১ হাজার ৩১০ জন এবং দুই লাখ ২০ হাজার ৭৬২ জন নারী ভোটার।