ঢাকা শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


ছাত্রদলের কাউন্সিল বন্ধে বিএনপির নেতৃত্বের সঙ্কট দায়ী: কাদের


১৫ সেপ্টেম্বর ২০১৯ ০১:৪৩

নতুন সময়

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,ছাত্রদলের কাউন্সিল বন্ধের পিছনে বিএনপির নেতৃত্বের সংকট দায়ী। শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ‘২৮ সেপ্টেম্বর রাষ্ট্রনায়ক শেখ হাসিনার জন্মদিন’ উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ আয়োজিত আলোচনা সভা, কোরআন তেলাওয়াত, মিলাদ ও দোয়া মাহফিল শেষে তিনি এ মন্তব্য করেন।

ছাত্রদলের কাউন্সিলে সরকারের হস্তক্ষেপে স্থগিতাদেশ দেয়া হয়েছে, বিএনপি মহাসচিবের এমন অভিযোগের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে ওবায়দুল কাদের বলেন, ছাত্রদলের নেতাদের মামলার কারণে তাদের কাউন্সিল বন্ধ হলো। তারাই তাদের বিরুদ্ধে মামলা করলো, মামলা করে সম্মেলন বন্ধ করে দেয়া হলো। এখানেও নন্দঘোষ শেখ হাসিনা দোষ, এখানেও নন্দঘোষ আওয়ামী লীগের দোষ। নিজেরা নিজেদের বিরুদ্ধে মামলা করে সম্মেলন পণ্ড করেছে। এখানে আওয়ামী লীগ বা সরকারের দোষ কী?

তিনি বলেন,আওয়ামী লীগ কেন ছাত্রদলের সম্মেলন বন্ধ করতে যাবে। ছাত্রদলের এই সংকটের জন্য বিএনপির নেতৃত্ব দায়ী। বিএনপির আজকের সংকট তাদের নিজেদের ব্যর্থতার জন্য। তাদের বিদ্বেষের রাজনীতি, তাদের নেতিবাচক রাজনীতি বিএনপিতে সংকট তৈরি করেছে।

আওয়ামী লীগ সরকারের আমলে সরকারের অনেক মন্ত্রী দুদকে হাজিরা দিচ্ছে, আওয়ামী লীগের অনেক নেতাকর্মী জেলে আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আছে বলেই এসব সম্ভব হয়েছে। আমাদের দলের সবাই চকবাজারের ইমাম একথা বলবো না, যাদের বিরুদ্ধে অভিযোগ আছে তাদের বিরোদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ আয়োজিত আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে জনগণের ক্ষমতায়ন দিবসে ৫০০ জন মাওলানার কোরআন খতম, মিলাদ মাহফিল অনুষ্ঠানে রাজনৈতিক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আপনারা সাংবাদিকতা করেন, আমিও আপনাদের অগ্রজ। আপনারা আজকের এমন একটি সুন্দর অনুষ্ঠানকে পত্রিকার শিরোনাম রাজনৈতিক করার জন্য ভিন্ন দিকে নিয়ে যাচ্ছেন। আপনারা প্রাসঙ্গিক না কেন? আজকের যেই অনুষ্ঠানে এসেছি তাকে কেন ভিন্ন দিকে নিয়ে নিয়ে যাচ্ছেন। মন্ত্রীত্ব গেলে আমি আবার সাংবাদিকতায় আসবো।

শেখ হাসিনার উন্নয়ন অর্জনই বিরোধী রাজনীতির জন্য সংকট তৈরি করেছে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন: শেখ হাসিনার উন্নয়ন, অর্জন দেখলে এই দেশে অনেকের আঁতে ঘাঁ লাগে, যন্ত্রণা শুরু হয়। শেখ হাসিনার উন্নয়ন অর্জন ও তার অপ্রতিরোদ্ধ অগ্রযাত্রা বাংলাদেশের বিরোধী রাজনীতির জন্য সংকটের কালো ছায়া হয়ে নেমে এসেছে। সরকার দলীয় দুর্নীতিবাজদের বিরুদ্ধে কঠোর অবস্থানে জানিয়ে সেতুমন্ত্রী এসব কথা বলেন।

আলোচনা সভাসভায় যুবলীগ চেয়ারম্যান ওমর ফরুক চৌধুরী মাসব্যাপী কর্মসূচি ঘোষণা করে বলেন: ৯ সেপ্টেম্বর ঢাকা মহানগর দক্ষিন যুবলীগ ও ১১ সেপ্টেম্বর উত্তর যুবলীগ শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে জনগণের ক্ষমতায়ন দিবসের কর্মসূচি পালন করেছে। আগামী ১৬ সেপ্টেম্বর ঢাকা জেলা ও ১৭ সেপ্টেম্বর গাজীপুর জেলায় এই দিবস পালন করা হবে। এছাড়া সারাদেশে জেলা-উপজেলায় ২৮ সেপ্টেম্বর জনগনের ক্ষমতায়ন দিবস পালন করা হবে।

দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, অর্থনীতি সমিতির সভাপতি অধ্যাপক আবুল বারকাত, পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন, যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মির্জা আজম, যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইকবাল মাহমুদ বাবলু।