ঢাকা মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১

সাহিত্য দিগন্ত পুরস্কার পেলেন সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটির ভাইস চেয়ারম্যান মুন্না


১৭ ফেব্রুয়ারি ২০২০ ০০:১১

ছবি সংগৃহীত

সমাজ সেবায় বিশেষ অবদান রাখার জন্য সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটি’র ভাইস চেয়ারম্যান শাহাদাৎ হোসেন মুন্নাকে ‘সাহিত্য দিগন্ত পুরস্কার ২০১৯’ প্রদান করা হয়েছে।

রাজধানীর কাঁটাবন এলাকায় অবস্থিত ‘দীপনপুর’-এ শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) অনুষ্ঠানটি আয়োজন করা হয়। আয়োজন করেন ত্রৈমাসিক সাহিত্য দিগন্ত’র পরিচালক ও ঢাকা সাহিত্য পরিষদের আহ্বায়ক জায়েদ হোসাইন লাকী।
এতে কবি, লেখক, কথাসাহিত্যিক, শিল্পী, নাট্যব্যক্তিত্ব, চিত্র পরিচালক, অভিনেত্রী, মিডিয়া ব্যক্তিত্ব, সাংবাদিক, মানবাধিকার ব্যক্তিত্বসহ অন্তত ২১৩ জন উপস্থিত ছিলেন।

কবি, কথা সাহিত্যিক ও ঢাকা সাহিত্য পরিষদের সহ-সভাপতি জিয়াউল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলা একাডেমির পুরস্কার প্রাপ্ত কবি কাজী রোজী।

বিশেষ অতিথি ছিলেন, বরেণ্য সাহিত্যিক আসলাম সানী, বাংলা একাডেমির পুরস্কার প্রাপ্ত সাহিত্যিক জাকির তালুকদার, মুক্তিযোদ্ধা ও সাহিত্যিক আলম তালুকদার, বাংলা একাডেমির পুরস্কার প্রাপ্ত সাহিত্যিক রেজা উদ্দিন স্টালিন, কবি ও গবেষক প্রাবন্ধিক গোলাম কিবরিয়া পিনু, কবি কথা সাহিত্যিক ‘বৈচিত্র’ সম্পাদক শাহীন রেজা, কবি-আবৃত্তিকার বাংলা একাডেমির উপ-পরিচালক ড. শাহাদাৎ হোসেন নিপু প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নুরুন নাহার শ্রাবণী ও ফারজানা ইসলাম মাশরুরা লাকী।