ঢাকা শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


সাংবাদিক হৃদয় এর উপর করা সাইবার ট্রাইব্যুনালের মামলা খারিজ


২০ জুন ২০১৯ ০০:৩১

ফাইল ফটো

দৈনিক সময়ের আলো অনলাইন নিউজ পোর্টাল বিডিমর্নিং এবং গাজী টেলিভিশন এর মৌলভীবাজার প্রতিনিধি হৃদয় দেবনাথ বিরুদ্ধে দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলাটি খারিজ করে দিয়েছেন ট্রাইব্যুনাল। দৈনিক সময়ের আলোতে প্রকাশিত পেশায় তিনি দিনমজুর সম্পদ কোটি টাকার শিরোনামে সংবাদের জেরে মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার মেঘনা ডিপোর ডে-লেবার মাসুদ আহম্মেদ বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন ঢাকায় সাইবার ট্রাইব্যুনালে।

মঙ্গলবার বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আ স শামস জগলুল হোসেন পিটিশন মামলাটি খারিজ করে দিয়েছেন।

ট্রাইব্যুনালের পেশকার শামীম আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত রোববার (১৬ জুন) সাতজনের বিরুদ্ধে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল মেঘনা ডিপোর ডে-লেবার মাসুদ ডিজিটাল নিরাপত্তা আইনের ২৪, ২৫, ২৯ ও ৩১ ধারায় একটি মামলা করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আদেশের জন্য মঙ্গলবার দিন ধার্য করেন। অভিযোগের সত্যতা না পাওয়ায় আদালত মামলাটি খারিজ করে দিয়েছেন। মামলার অপর আসামিরা হলেন-
দৈনিক সময়ের আলোর সম্পাদক রফিকুল ইসলাম রতন,মফস্বল সম্পাদক শামীম আহমেদ, জাগো নিউজের সম্পাদক মহিউদ্দিন সরকার, জাগোর মৌলভীবাজার প্রতিনিধি রিপন দে,সিলেট টুডেটুয়েন্টিফোর ডটকমের সম্পাদক আব্দু্ল আলিম শাহ ও শ্রীমঙ্গল প্রতিনিধি হৃদয় দাস শুভ। গত ১০ জুন সময়ের আলোর অনলাইন ভার্সন এবং ১১ জুন সময়ের আলোর প্রিন্ট ভার্সনে পেশায় তিনি শ্রমিক সম্পদ কোটি টাকার শিরোনামে একটি অনুসন্ধানী সংবাদ প্রকাশিত হয়।যা পরবর্তীতে বিভিন্ন অনলাইনে প্রকাশিত হয়ে ছড়িয়ে পরে!

এ প্রসঙ্গে সময়ের আলো এবং গাজী টেলিভিশন এর মৌলভীবাজার প্রতিনিধি হৃদয় দেবনাথ বলেন দীর্ঘদিন অনুসন্ধান শেষে শতবাগ তথ্য উপাত্তের ভিত্তিতে সংবাদটি প্রকাশ করেছি!সংবাদ প্রকাশের জেরে এ পর্যন্ত অনেক মামলা খেয়েছি তবু আমার কলম কোনোভাবেই প্রভাবিত হইনি!তিনি বলেন , মামলা খারিজের মাধ্যমে প্রমাণিত হলো যে, আমি সব সময় সত্যের সঙ্গে এবং শতবাগ সত্য সংবাদ প্রকাশ করি।

নতুনসময়/এসইউ/আইএ