ঢাকা মঙ্গলবার, ২০শে আগস্ট ২০১৯, ৬ই ভাদ্র ১৪২৬


প্রতারক মৌকে দেখতে আইনজীবীদের ভিড়!


৬ মে ২০১৯ ০০:৫৯

আপডেট:
৬ মে ২০১৯ ০১:০০

আজ রবিবার (৫ মে) দুপুর দেড়টা। ঢাকা আইনজীবী সমিতি ভবনের সামনে প্রচণ্ড ভিড়। ব্যাপক জটলা দেখে ঘটনাস্থলে যেতেই দেখা গেল অনেক আইনজীবী ভিড় করে আছেন। এ সময় আরও কাছে গিয়ে দেখা গেল এক নারী আইনজীবীকে ঘিরে এই ভিড়।

উপস্থিত অনেকেই বলাবলি করছেন, ‘এই নারী আইনজীবী তো আদালতে নিয়মিত প্র্যাকটিস করেন। তিনি নাকি ভুয়া!’ এ কথা শোনার পর পরই অনেক আইনজীবীর তো চক্ষু কপালে ওঠার মতো অবস্থা প্রায়।

জানা যায়, ওই নারীর আইনের সনদ নেই। দীর্ঘ ৭ বছর ধরে নিয়মিত আদালতে প্র্যাকটিস করছেন তিনি। বহু বিচারপ্রার্থীদের কাছ থেকে লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়েছেন ওই নারী।

আজ ঢাকা আইনজীবী সমিতির ভবনের সামনে থেকে মোসাম্মৎ মৌ নামের এক ভুয়া নারী আইনজীবীকে আটক করেছে টাউট উচ্ছেদ কমিটি।

এ ব্যাপারে টাউট উচ্ছেদ কমিটির অন্যতম সদস্য ইব্রাহিম খলিল গণমাধ্যমকে বলেন, ‘মোসাম্মৎ মৌ আদালতে অনেক প্রতারণা করেছেন। তিনি অনেক বিচারপ্রার্থীদের কাছ থেকে অনেক টাকা হাতিয়ে নিয়েছেন। অথচ তাঁর কোনো আইনের ডিগ্রি নেই। সাত বছর ধরে আইনজীবী পরিচয়ে প্রতারণা করে আসছেন। এ ছাড়া তিনি ঢাকা আইনজীবী সমিতির আইডি কার্ড জাল জালিয়াতি করেছেন।’

ইব্রাহিম খলিল বলেন, ‘টাউট মৌয়ের বিরুদ্ধে কোতোয়ালি থানায় প্রতারণা ও জাল-জালিয়াতির অভিযোগে মামলা করা হয়েছে। তিনি বর্তমানে হাজতে আছেন। আগামীকাল (সোমবার) ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে তাকে হাজির করা হবে।’

নতুনসময়/আইকে