ঢাকা শুক্রবার, ২৬শে এপ্রিল ২০১৯, ১৩ই বৈশাখ ১৪২৬


দুদকে খসরুর অপারগতা প্রকাশ


১০ সেপ্টেম্বর ২০১৮ ১১:৩২

আপডেট:
১০ সেপ্টেম্বর ২০১৮ ১১:৩৫

ব্যাংকে কোটি কোটি টাকার অবৈধ লেনদেন, বেনামে ৫ তারকা হোটেল ব্যবসা, মানি লন্ডারিংসহ বিভিন্ন দেশে অর্থ পাচারের অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক)এর ডাকে সাড়া দিতে অপারগতা প্রকাশ করেছেন বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী।

সোমবার (১০ সেপ্টেম্বর) সকালে তার আইনজীবীর মাধ্যমে দুদকের পরিচালক কাজী শফিকুল আলম বরাবর একটি আবেদন করেছেন তিনি । দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ৩ সেপ্টেম্বর আমির খসরু তার আইনজীবী ব্যারিস্টার আব্দুল্লাহ আল মাহমুদের মাধ্যমে দুর্নীতি দমন কমিশনের দেওয়া নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করলে ৫ সেপ্টেম্বর রিট আবেদন কার্যতালিকা থেকে বাদ দেন হাইকোর্ট। বিচারপতি বোরহান উদ্দিন ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আমির খসরুর পক্ষে ছিলেন আইনজীবী খুরশিদ আলম খান আদালত আবেদন শুনতে অপারগতা প্রকাশ করায় অন্য আদালতে তিনি আবার আবেদন করেন।

এর আগে ১৬ আগস্ট অবৈধ সম্পদ অর্জনসহ আমির খসরুকে তলব করে নোটিশ দেয় দুদক। নোটিশে, ১০ই সেপ্টেম্বর তাকে জিজ্ঞাসাবাদের জন্য ঢাকার সেগুনবাগিচাস্থ দুদক প্রধান কার্যালয়ে হাজির হওয়ার জন্য বলা হয়।

এছাড়া তার স্ত্রী ও পরিবারের অন্যান্য সদস্যের নামে শেয়ার কেনা ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান করে দুর্নীতি বিরোধী এ সংস্থাটি।

এসএমএন

 


স্টাফ করেসপন্ডেন্ট