ঢাকা বুধবার, ৫ই আগস্ট ২০২০, ২২শে শ্রাবণ ১৪২৭


ধামরাইয়ে ছুরিকাঘাতে মাছ ব্যবসায়ীকে হত্যা, ৫ ডাকাত আটক


৩০ জুলাই ২০২০ ১৫:৩৪

আপডেট:
৫ আগস্ট ২০২০ ০৭:২৯

ছবি প্রতিকী

ঢাকার ধামরাইয়ে ছুরিকাঘাতে কালিপদ বর্মন নামে এক মাছ ব্যবসায়ীকে হত্যা ও ডাকাতির ঘটনায় ৫ ডাকাতকে গ্রেফতার করেছে গোয়েন্দা (ডিবি) পুলিশ।

বৃহস্পতিবার (৩০ জুলাই) দুপুরে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের পরিদর্শক (ওসি) আবুল বাসার এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে বুধবার রাতে গোয়েন্দা সংস্থা (ডিবি) আশুলিয়ার পল্লিবিদ্যুৎ ও গাজীপুরের কোনাবাড়ি এলাকা থেকে তাদের আটক করা হয়। তবে প্রাথমিকভাবে আটকদের বিস্তারিত পরিচয় জানা যায়নি পুলিশ।

ডিবি পুলিশ জানায়, গত মঙ্গলবার ভোরে একটি ট্রাকে করে আশুলিয়া থেকে আরিচায় মাছ কিনতে যাচ্ছিলেন ওই ব্যবসায়ীরা। এসময় কেলিয়া এলাকায় পৌঁছালে ১০-১২ জনের একটি ডাকাত দল ট্রাকের গতিরোধ অস্ত্রের মুখে তাদের সর্বস্ব লুট করার চেষ্টা করে। এতে বাঁধা দিলে তাদেরকে ছুরিকাঘাত করে আহত করে ডাকাতরা। পরে তাদেরকে উদ্ধার করে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কালীপদকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। এছাড়া আহত তাসিকুলের অবস্থা গুরুতর হওয়ায় তাকে ঢামেকে প্রেরণ করা হয়।

এবিষয়ে এ ব্যাপারে ঢাকা জেলা ডিবি (উত্তর) এর অফিসার ইনচার্জ মোহাম্মদ আবুল বাসার বলেন, গতকাল রাতে আশুলিয়ার পল্লীবিদ্যুৎ ও গাজীপুরের কোণাবাড়ি এলাকায় অভিযান চালিয়ে ডাকাতদেরকে আটক করা হয়েছে। তাদেরকে আজ সকালে আদালতে পাঠিয়ে রিমান্ড আবেদন করা হয়েছে।

প্রসঙ্গত, গত মঙ্গলবার (২৮ জুলাই) ভোরে আশুলিয়া থেকে আরিচা এলাকায় মাছ কেনার উদ্দেশ্য পিকআপ ভ্যানযোগে যাচ্ছিলেন। এসময় ঢাকা-আরিচা মহাসড়কে ধামরাইয়ের কেলিয়া এলাকায় ডাকাতদের ছুরিকাঘাতে মারা যান আশুলিয়ার নয়ারহাটের চাকলগ্রামের রোহীনী বর্মনের ছেলে কালিপদ বর্মন (৪৫)। আহন আরো তিন ব্যবসায়ী।