ঢাকা শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


আগাম জামিন পেলেন প্রথম আলো সম্পাদক মতিউর রহমান


২১ জানুয়ারী ২০২০ ০০:০২

নাইমুল আবরারের মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলায় ৪ সপ্তাহের আগাম জামিন পেয়েছেন প্রথম আলো সম্পাদক মতিউর রহমান। এ ছাড়া বাকি ৫ আসামিকে অভিযোগ আমলে না নেয়া পর্যন্ত গ্রেফতার বা হয়রানি না করার নির্দেশ দিয়েছেন আদালত। বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে সোমবার (২০ জানুয়ারি) দুপুরে শুনানি শেষে এ আদেশ দেন। আদালতে আসামি পক্ষে ব্যারিস্টার এম আমির উল ইসলাম ও রাষ্ট্রপক্ষে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মোমতাজ উদ্দিন ফকির শুনানি করেন।

অন্য আসামিরা হলেন প্রথম আলোর সহযোগী সম্পাদক আনিসুল হক, কিশোর আলোর জ্যেষ্ঠ সহসম্পাদক মহিতুল আলম, প্রথম আলোর হেড অব ইভেন্ট অ্যান্ড অ্যাকটিভেশন কবির বকুল, নির্বাহী শাহ পরাণ তুষার এবং নির্বাহী শুভাশীষ প্রামাণিক।

এর আগে গতকাল রোববার (১৯ জানুয়ারি) বিচারপতি ওবায়দুল হাসান এবং বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ জামিন শুনানির জন্য সোমবার দিন ধার্য করেন। এ সময়ের মধ্যে তাদের গ্রেফতার বা হয়রানি না করতে নির্দেশ দেন হাইকোর্ট।

উল্লেখ্য, গত ১৬ জানুয়ারি ঢাকা রেসিডেনসিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের ছাত্র নাঈমুল আবরার রাহাতের মৃত্যুর ঘটনায় প্রথম আলো সম্পাদক মতিউর রহমানসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

নতুনসময়/আইকে