ঢাকা বৃহঃস্পতিবার, ১৭ই অক্টোবর ২০১৯, ৩রা কার্তিক ১৪২৬


চাকরির প্রলোভনে গণধর্ষণ : রিহ্যাবের দুই পরিচালক কারাগারে


৩০ সেপ্টেম্বর ২০১৯ ১৬:২১

আপডেট:
১৭ অক্টোবর ২০১৯ ১১:৩৪

রাজধানীর ধানমন্ডিতে চাকরির প্রলোভন দেখিয়ে এক নারীকে গণধর্ষণের অভিযোগে গ্রেফতার রিহ্যাবের দুই পরিচালককে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। তারা হলেন- শাকিল কামাল চৌধুরী ও ইঞ্জিনিয়ার মহিউদ্দিন সিকদার।

সোমবার তাদের আদালতে তুলে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। অপরদিকে আসামিপক্ষের আইনজীবী তাদের জামিনের আবেদন করেন।

শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারী তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এদিকে ভুক্তভোগী ওই নারীর ফরেনসিক পরীক্ষা সম্পন্ন হয়েছে। তাতে গণধর্ষণের আলামত প্রাথমিকভাবে মিলেছে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১২টার দিকে ফরেনিসক পরীক্ষা সম্পন্ন হয় বলে জানান, ঢাকা মেডিকেল মেডিকেল হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারের (ওসিসি) সমন্বয়কারী ডা. বিলকিস বেগম।

তিনি বলেন, ওই নারী যে গণধর্ষণের শিকার হন প্রাথমিকভাবে সেই আলামত পাওয়া গেছে। ওই নারীর ফরেনসিক পরীক্ষা সম্পন্ন হয়েছে। পুলিশ ডিএনএ’র জন্য ওই নারীর পরনের কাপড়-চোপড় দিয়েছে। সেগুলোর ডিএনএ পরীক্ষাও করা হবে। রিপোর্টগুলো আসলে পূর্ণাঙ্গ রিপোর্ট দেয়া হবে।


ধানমন্ডি থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মরফিদুল জানান, রোববার চাকরির জন্য ধানমন্ডি ১৩ নম্বর রোডের একটি বাড়িতে ওই নারীকে ডেকে নেয়া হয়। সেখানে যাওয়ার পর গণধর্ষণের শিকার হন বলে থানায় অভিযোগ করেন ওই নারী। এ অভিযোগের পরিপ্রেক্ষিতে রিয়েল অ্যাস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (রিহ্যাব) দুই পরিচালককে গ্রেফতার করা হয়।

নতুনসময়/আইকে