ঢাকা বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


অভিনব কৌশলে এটিএম বুথের টাকা চুরি


২৫ আগস্ট ২০১৯ ০০:৪০

ফাইল ফটো

একজন প্রতারককে ধরিয়ে দিতে ডি. এম. পি এর অফিসিয়াল পেইজ থেকে আহ্বান। ডি. এম. পি এর ফেইসবুক গ্রুপ থেকে হুবহু স্ট্যাটাসটি তুলে ধরা হলো।

ছবিতে চিহ্নিত চেক শার্ট পরিহিত ব্যাক্তিটি একজন প্রতারক। সিসি ক্যামেরার মাধ্যমে তার ছবি সংগ্রহ করা হয়েছে। তাকে গ্রেফতারে পুলিশকে সহায়তা করার জন্য আহ্বান জানানো যাচ্ছে।

ছবিতে উল্লেখিত ব্যক্তি ফরিদপুরের বিভিন্ন এটিএম বুথে কৌশলে অবস্থান করে। এটিএম বুথে টাকা উত্তোলন করতে আসা সহজ সরল ও বুথ থেকে টাকা উত্তোলন করতে পারে না এমন গ্রাহককে সে অনুসরণ করতে থাকে। এমন কাউকে দেখতে পেলে সে সাহায্য করার জন্য এগিয়ে আসে। গ্রাহককে সাহায্য করার সময় তার পিন নম্বর জেনে নিয়ে এটিএম থেকে টাকা বের করে দেয়। পরবর্তী সময়ে এটিএম কার্ড ফেরৎ দেয়ার কালে গ্রাহকের কার্ড পরিবর্তন করে তার কাছে থাকা বাতিল একই রকম কার্ড দিয়ে দেয়। এতে গ্রাহক নিজের কার্ড যে পরিবর্তন হয়ে গেছে তা বুঝতে পারে না। এরপর সে ঐ কার্ড দিয়ে অন্য কোন এটিএম বুথ থেকে টাকা উত্তোলন করে হাতিয়ে নেয়।

এমনিভাবে সে ফরিদপুরসহ দেশের বিভিন্ন স্থানের এটিএম বুথ থেকে সহজ সরল গ্রাহকদের ঠকিয়ে জালিয়াতির মাধ্যমে অনেক টাকা হাতিয়ে নিয়েছে।

উল্লেখিত ব্যাক্তির কোন পরিচয় কিংবা তথ্য পাওয়া গেলে সদর সার্কেল ফরিদপুর ০১৭১৩ ৩৭ ৩৫ ৫৩ যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো যাচ্ছে।