ঢাকা বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


রংপুরে কিশোরীকে ধর্ষণের পর হত্যা


২২ আগস্ট ২০১৯ ০৮:৩২

ছবি: প্রতীকি

রংপুরের তারাগঞ্জে কিশোরীকে ধর্ষণের পর হত্যার ঘটনায় মামলা হয়েছে। পুলিশ ও মামলা সূত্রে জানা গেছে, উপজেলার কুর্শা ইউনিয়নের উত্তর রহিমাপুর জয়বাংলা গ্রামের মৃত ওমর আলীর মেয়ে শাহানাজ বেগম দীর্ঘ দিন যাবত ঢাকার নারায়গঞ্জে গার্মেন্টস কর্মী হিসেবে কাজ করে আসছেন। তার মেয়ে স্বপনা আক্তার (১৩) নানা বাড়ী জয়বাংলাতে থাকতেন। হঠাৎ শাহানাজকে ছোট ভাই আজহারুল ইসলাম রিয়েল গত ১৪ই মার্চ সন্ধ্যায় মুঠো ফোনে জানায় স্বপনা আত্যহত্যা করেছে। মেয়ের মৃত্যুর খবর পেয়ে ঢাকা হতে মা শাহানাজ বাবা বাড়ীতে ছুটে আসেন। পরে ওই দিন স্বপনার নানী আলেমা বেগম থানায় লিখিত অভিযোগ করেন। ওই ঘটনায় থানায় একটি অপমৃত মামলা হয়েছে এবং ময়না তদন্তের জন্য মর্গে পাঠিয়েছেন।

মামলার তদন্তকারি অফিসার এসআই আশীষ কুমার শীল বলেন, স্বপনার হত্যার বিষয়টি স্বজনরা ফাঁসিতে ঝুলিয়ে ভিন্ন দিকে প্রবাহিত করার চেষ্টা করেছিল। তবে গতমঙ্গলবার ওই ভিকটিম স্বপনাকে ধর্ষণের পর গলা টিপে হত্যার মেডিকেল রিপোর্ট পাওয়া গেছে। পরে ওই ঘটনায় সন্দেহ ভাজন তার মামা আজহারুল ইসলাম রিয়েল সহ খালা শাহিনাকে গ্রেফতার করেছেন পুলিশ।

ওসি জিন্নাত আলী বলেন, মেডিকেল রিপোর্ট পাওয়ার পরে স্বপনার মা শাহানাজ বেগম বাদী হয়ে গতকাল বুধবার থানায় নারী ও শিশু দমন আইনে মামলা করেছেন। ওই ঘটনায় দুইজনকে গ্রেফতার করে হাজতে পাঠিয়েছি এবং প্রকৃত ঘটনা সহ অপরাধীদের খুজে বের করে আইনের আওতায় আনা হবে।