ঢাকা শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


চাঁপাইনবাবগঞ্জে স্বামীকে হত্যা, তিনজনের মৃত্যুদন্ড ও চারজনের যাবজ্জীবন


১ আগস্ট ২০১৯ ০৩:১৮

চাঁপাইনবাবগঞ্জে স্বামীকে হত্যা, তিনজনের মৃত্যুদন্ড ও চারজনের যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জে দিনমজুর রাকিব ওরফে বাবু হত্যা মামলায় তিনজনকে মৃত্যুদন্ড ও নিহতের স্ত্রীসহ চার জনকে যাবজ্জীবন কারাদন্ড দেয়া হয়েছে।

একই সঙ্গে মৃত্যুদন্ডপ্রাপ্তদের এক লাখ টাকা এবং যাবজ্জীবনপ্রাপ্তদের এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেয়া হয়।

বুধবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী আসামীদের উপস্থিতিতে এ আদেশ দেন।

মৃত্যুদন্ডপ্রাপ্তরা হলেন- চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পরানপুর-বলিহারপুরের মেনশাদ মনডলের ছেলে মেহরাব হোসেন ওরফে বাচ্চু, মহেশপুরের বাহার আলীর ছেলে জামাল উদ্দীন, ছোট মহেশপুরের আব্দুস সাত্তারের ছেলে হযরত আলী। যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্তরা হলেন পরানপুর বলিহারপুরের রাকিব ওরফে বাবুর স্ত্রী সাহেরা খাতুন, আলাউদ্দীনের ছেলে মো. মোহবুল, মো. মঙলুর ছেলে মো. মিটুল, ছোট মহেশপুর গ্রামের রবুর ছেলে আসলাম।

অভিযোগ প্রমানিত না হওয়ায় আদালত আটজনকে বেকসুর খালাস দেয়। মামলাল এজাহারের বরাত দিয়ে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আঞ্জুমান আরা জানান, জেলার শিবগঞ্জ উপজেলার পরানপুর বলিহারপুরের নাইমুল ইসলামের ছেলে
রাকিব ওরফে বাবু ২০১৫ সালের ২৯ মার্চ রাত ৯ টার দিকে বাড়ি থেকে বের হয়ে আর ফিরেনি। পরদিন সকাল ৭ টায় মহেশপুরের মহানন্দা নদী থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

এ ঘটনায় ওই দিনই নিহতের পিতা নাইমুল ইসলাম বাদী হয়ে শিবগঞ্জ থানায় মামলা দায়ের করেন। শিবগঞ্জ থানার এসআই আব্দুল করিম ২০১৬ সালের ১৩ জুলাই ১৫ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ১৬ জনের সাক্ষ্য গ্রহন শেষে আদালত এ রায় প্রাদন করেন।