ঢাকা বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


নিখোঁজ হওয়ার একদিন পর ব্রিটিশ পর্বতারোহীর মরদেহ উদ্ধার


১১ মার্চ ২০১৯ ০২:৩৬

পাকিস্তানের একটি পহাড় চূড়া থেকে একজন ব্রিটিশ পর্বতারোহী ও তার ইতালিয়ান সঙ্গীকে উদ্ধার করা হয়েছে। নিখোঁজ হওয়ার একদিন পর তাদের পাহাড় চূড়া থেকে উদ্ধার করা হলো। ব্রিটিশ সংবাদমাধ্যম টেলিগ্রাফের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

টম বাল্লার্ড নামে ৩০ বছর বয়সী ওই ব্রিটিশ পর্বতারোহী ও ড্যানিয়েল নারডি নামে ৪২ বছর বয়সী সঙ্গীর মরদেহ পাকিস্তানের নাঙ্গা পর্বত থেকে উদ্ধার করা হয়। গত ২৪ ফেব্রুয়ারির পর থেকে তাদের মধ্যে আর কোনো যোগাযোগ ছিল না।

স্পেনের একদল উদ্ধারকারী ২০ হাজার ২০০ ফুট উচ্চতা থেকে তাদের মরদেহ উদ্ধার করে। ধারণা করা হচ্ছে, ওই দুই পর্বতারোহী নির্দিষ্ট একটি স্থানে যাওয়ার পর যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

টম বাল্লার্ড নামের ব্রিটিশ ওই পর্বতারোহীর বাবা জিম বাল্লার্ডের এক বন্ধু গত রাতে টেলিগ্রাফকে বলেন, ‘মৃত্যুর মাধ্যমে টম প্রমাণ করলো এতদিন তাকে নিয়ে যে আশঙ্কা করা হচ্ছিল শেষ পর্যন্ত তাই বাস্তব বলে প্রমাণিত হলো।

পাকিস্তানে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত স্টিফানো বলেছেন, উদ্ধারকারী একটি দল ওই দুই পর্বতারোহীর মরদেহ খুঁজে পেয়েছে। তিনি বলেন পর্বতের যে উঁচু স্থান থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়েছে সেখানে আরোহণ করা খুব কষ্টসাধ্য ব্যাপার।

নতুনসময় / আইআর