ঢাকা শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


১৪৯ যাত্রী এবং আটজন ক্রু নিয়ে ইথিওপিয়ার বিমান বিধ্বস্ত


১১ মার্চ ২০১৯ ০২:০৩

বিমানটিতে ১৪৯ যাত্রী এবং আটজন ক্রু ছিলেন বলে নিশ্চিত করেছে কর্তৃপক্ষ। ইথিওপিয়ান এয়ারলাইন্সের এক মুখপাত্র বলেছেন, স্থানীয় সময় রোববার সকাল ৮টা ৪৪ মিনিটের দিকে বিমানটি বিধ্বস্ত হয়।

দেশটির প্রধানমন্ত্রী সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে দেয়া এক বার্তায় বিমান বিধ্বস্তে হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন। তবে বিমান বিধ্বস্তের ঘটনায় ঠিক কতজনের প্রাণহানি ঘটেছে তা নিশ্চিত করা হয়নি।

ইথিওপিয়ার সরকারি এ বিমান সংস্থা বলছে, রাজধানী আদ্দিস আবাবা থেকে ৬২ কিলোমিটার দক্ষিণ-পূর্বদিকের বিশোফতু শহরের কাছে বিমানটি বিধ্বস্ত হয়। ইথিওপিয়ার প্রধানমন্ত্রীর কার্যালয় বলছে, আদ্দিস আবাবা থেকে বিমানটি নাইরোবির উদ্দেশে যাত্রা শুরু করেছিল। যাত্রার মাঝপথে এটি বিধ্বস্ত হয়।

রোববার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বোয়িং ৭৩৭ বিমানটি বিধ্বস্তের খবর নিশ্চিত করা হয়। ইথিওপিয়ান এয়ারলাইন্সের ওই মুখপাত্র বলেছেন, ১৪৯ যাত্রী এবং আটজন ক্রু নিয়ে বিমানটি বিধ্বস্ত হয়েছে।

বিমান বিধ্বস্তের এ ঘটনায় উদ্ধার অভিযান শুরু হয়েছে বলে জানিয়েছে সংস্থাটি। তবে এতে কোনো হতাহত হয়েছে কি-না তা নিশ্চিত করেননি দেশটির কর্মকর্তারা।

Office of the Prime Minister - Ethiopia @PMEthiopia
 

The Office of the PM, on behalf of the Government and people of Ethiopia, would like to express it’s deepest condolences to the families of those that have lost their loved ones on Ethiopian Airlines Boeing 737 on regular scheduled flight to Nairobi, Kenya this morning.

3,452 people are talking about this
 
 
নতুনসময় / আইআর