ঢাকা বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১


মমতার মন্তব্য মোদির আমলে সন্ত্রাস বেড়েছে আড়াই গুণ


১০ মার্চ ২০১৯ ০০:০১

ফাইল ফটো

ভারতের আসন্ন লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে বিজেপি বিরোধী আক্রমণে আরও চড়াও হচ্ছেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দোপাধ্যায়। ইতোমধ্যে তিনি মোদি হটানোর ডাক দিয়েছেন। উরি, পুলওয়ামা কিংবা পাঠানকোটে হামলার ঘটনা কেন ঘটছে সেই প্রশ্ন তুলে ফের মোদির বিরুদ্ধে তোপ দাগলেন মমতা।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সরকারের আমলে দেশে সন্ত্রাস আড়াই গুণ বেড়েছে বলে দাবি করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দোপাধ্যায়। পশ্চিমবঙ্গে সন্ত্রাস চলছে বলে নরেন্দ্র মোদি ও বিজেপি সভাপতি যে অভিযোগ তুলেছেন তার জবাবে এমন মন্তব্য করলেন মমতা।

শুক্রবার আন্তর্জাতিক নারী দিবসে কলকাতার শ্রদ্ধানন্দ পার্ক থেকে ধর্মতলা পর্যন্ত তৃণমূল মহিলা সংগঠনের মিছিল শেষে মমতা স্পষ্টতই ভোটের প্রচার শুরু করে বললেন, ‘আগামী দিনে নতুন সরকার উগ্রপন্থার মোকাবিলা করবে। কাশ্মীরে শান্তি ফিরিয়ে আনবে।

দিল্লিতে প্রকাশিত মমতার লেখা ইন্ডিয়া ইন ডিস্ট্রেস বইয়েও রয়েছে পুলওয়ামা নিয়ে আলাদা অধ্যায়। যা সম্প্রতি যোগ করা হয়েছে। সেখানে মমতা প্রশ্ন তুলেছেন, এক সপ্তাহ আগে কনভয়ে জঙ্গি আক্রমণ সংক্রান্ত গোয়েন্দা তথ্য ভারত সরকারের কাছে ছিল। সংশ্লিষ্ট কর্মকর্তাদের সেই তথ্য দেয়া হয়নি কেন? অত্যন্ত স্পর্শকাতর এলাকা দিয়ে একসঙ্গে ৭৮টি গাড়ির কনভয় কেন চালানো হল?

নতুনসময় / আইআর