ঢাকা শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


রায়হান কবির কে মালয়েশিয়া থেকে ফেরত পাঠানো হচ্ছে


৫ আগস্ট ২০২০ ২২:২৬

ছবি সংগৃহীত

অভিবাসী শ্রমিক ইস্যুতে আল জাজিরায় ইন্টারভিউ দিয়ে সরকারের তোপের মুখে গ্রেফতার হওয়া বাংলাদেশী রায়হান কবির কে শ্রীঘ্রই তার নিজ দেশে ফেরত পাঠানো হবে বলে সরকারের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে। খবর - দ্য সিনার হারিয়ান মালয়েশিয়া।

আজ বুধবার (৫ আগষ্ট ) মালয়েশিয়া ইমিগ্রেশন মহাপরিচালক দাতোক সেরী খাইরুল দাযামি দাউদ ইমিগ্রেশন সদর দফতরে এক সংবাদ সম্মেলনে এই তথ্য নিশ্চিত করে বলেন , বর্তমানে রয়েল পুলিশ রায়হানের মামলা টি তদন্ত করছেন এবং ১৪ দিনের রিমান্ডে রয়েছেন এই প্রক্রিয়া শেষ হলে এবং পুলিশের তদন্তের রিপোর্ট এ্যাটনি জেনারেল এর কাছে জমা দেওয়া পর আদালতের স্বিদ্বান্ত মতে তাকে তার নিজ দেশ বাংলাদেশে ফেরত পাঠানো হবে।

ইমিগ্রেশন বিভাগের মহাপরিচালক এসময় আরো বলেন, রায়হান কবিরের ভিসা ও ওয়ার্ক পারমিট বাতিল করা হয়েছে এবং তাকে কালো তালিকা ভুক্তি করা হবে।

রায়হান কবির কে ঠিক তারিখ বাংলাদেশে ফেরত পাঠানো হবে সংবাদ সম্মেলনে উপস্থিত সাংবাদিকরা এ প্রশ্ন করলে ইমিগ্রেশন মহাপরিচালক এর নিদিষ্ট তারিখ জানাতে পারেন নি। তবে তিনি বলেছেন ৩১ আগষ্টের পর ঢাকা - কুয়ালালামপুর ফ্লাইট পরিচালনা করা হতে পারে ।

উল্লেখ্য যে, মালয়েশিয়ায় অভিবাসী শ্রমিকরা লকডাউনে বৈষম্যের শিকার হচ্ছে বলে আন্তর্জাতিক আল জাজিরা টেলিভিশন চ্যানেলে একটি ডকুমেন্টারি তে ইন্টারভিউ দিয়েছেন যা গত ৩ রা জুলাই প্রচারিত হওয়ার পর দেশটিতে ব্যাপক আলোচনা সমালোচনার মুখে পড়েন রায়হান কবির। সরকারের পক্ষ থেকে এই অভিযোগের তীব্র সমালোচনা করে তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করে তদন্তের জন্য তাকে ধরিয়ে দিতে জনগণের সহযোগিতা চাওয়া হয়। পরে ২৪ জুলাই কুয়ালালামপুর একটি কন্ডোনিয়াম থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।