ঢাকা বুধবার, ৫ই আগস্ট ২০২০, ২২শে শ্রাবণ ১৪২৭


করোনা স্বাস্থ্যবিধি না মানলে ভিসা বাতিল করা হবে হুশিয়ারি মালয়েশিয়া ইমিগ্রেশন ডিজি'র


৩০ জুলাই ২০২০ ১৭:২২

আপডেট:
৫ আগস্ট ২০২০ ০৮:৪২

ছবি সংগৃহীত

কোভিড-১৯ এর সংক্রমন নিয়ন্ত্রণে মালয়েশিয়া সরকারের বেধে দেওয়া বিভিন্ন বিধি নিষেধ ও স্বাস্থ্য বিধি এবং স্ট্যান্টার্ড অপারেটিং সিস্টেম (এসওপি) মানতে ব্যর্থ হলে অভিবাসী কর্মীদের দীর্ঘ মেয়াদী ওয়ার্ক পারমিট বা কাজের ভিসা বাতিল করা হবে বলে হুশিয়ারি উচ্চারণ করেছেন দেশটির অভিবাসন বিভাগের মহা-পরিচালক দাতোক খাইরুল দাযামি দাউদ (Datuk Khairul Dzaimee Daud)

আজ বৃহস্পতিবার (৩০ জুলাই) দেশটির জাতীয় সংবাদ মাধ্যম হারিয়ান মেট্রো এই তথ্য প্রকাশ করেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ২৪ শে জুলাই থেকে সরকার দেশে ফিরে আসা স্থানীয়দের এবং প্রবেশের অনুমতিপ্রাপ্ত বিদেশীদের জন্য ১৪ দিনের একটি পৃথক পৃথক কোয়ারেন্টাইন ব্যবস্থা তৈরি করেছে। অভিবাসীদের ক্ষেত্রে তাদের পৃথকীকরণের পুরো ব্যয় নিজেরা বহন করতে হবে।

ইমিগ্রেশন ডিজি আরো বলেন, যদি তারা এটি করতে ব্যর্থ হয়, তবে আমরা তাদের স্বামী বা স্ত্রী এবং বিদেশীদের কাছে অস্থায়ী ওয়ার্কিং ভিজিট পাস (পিএলকেএস), পেশাদার ভিজিট পাস (পিএলআইকে), কর্মসংস্থান পাস (প্রবাসী কর্মী ) এবং মালয়েশিয়া মাই সেকেন্ড হোম পাস (এমএম 2এইচ) বাতিল করে দেব।

তিনি বলেন এই সময়ে সব পক্ষ কেই অবশ্যই করোনা প্রতিরোধে নির্ধারিত নির্দেশাবলী এবং স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি কোভিড -১৯ মহামারী প্রতিরোধে স্ট্যান্ডার্ড অপারেটিং সিস্টেম (এসওপি) ব্যবস্থা সম্পর্কে সরকারী এজেন্সিগুলির সর্বশেষ ঘোষণাগুলি সম্পর্কে সচেতন হতে হবে।