ঢাকা বুধবার, ৫ই আগস্ট ২০২০, ২২শে শ্রাবণ ১৪২৭


গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত প্রায় ৩ লাখ, মৃত ৬১৯৯


২৫ জুলাই ২০২০ ১২:৪০

আপডেট:
৫ আগস্ট ২০২০ ০৭:০৩

ছবি সংগৃৃহীত

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৯ হাজার ২৮ জন। মারা গেছেন ৬১৯৯ জন। আর একই সময়ে সুস্থ হয়েছেন প্রায় দুই লাখ মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, শনিবার সকাল পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৫৯ লাখ ৪০ হাজার ৩৭৯ জনে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬ লাখ ৪২ হাজার ৬৮৮ জন। সুস্থ হয়েছেন ৯৭ লাখ ২৩ হাজার ৯৪৯ জন।

করোনায় আক্রান্ত ও মৃতের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। করোনায় সবচেয়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্রে শনাক্ত রোগীর সংখ্যা ৪২ লাখ ৪৮ হাজার ৩২৭ জন। দেশটিতে করোনায় মৃত্যু হয়েছে ১ লাখ ৪৮ হাজার ৪৯০ জনের।

করোনায় আক্রান্তের থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ২৩ লাখ ৪৮ হাজার ২০০ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং দেশটিতে মৃত্যু হয়েছে ৮৫ হাজার ৩৮৫ জনের। করোনায় আক্রান্তের দিক থেকে রাশিয়াকে টপকে তৃতীয় অবস্থানে উঠে আসা ভারতে মোট ১৩ লাখ ৩৭ হাজার ২২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

বাংলাদেশে এখন পর্যন্ত ২ লাখ ১৮ হাজার ৬৫৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ২ হাজার ৮৩৬ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ২০ হাজার ৯৭৬ জন। চীনের উহান থেকে শুরু হওয়া ভাইরাসে মৃত্যুর সংখ্যা এখন পর্যন্ত ছয় লাখ ৪২ হাজার ছাড়িয়েছে। এছাড়া বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা এক কোটি ৫৯ লাখ ছাড়িয়েছে।